পদ্মা সেতু হয়ে সাড়ে ৩ ঘন্টায় টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী


শিব শংকর রবিদাস, মো: আবু জাফর ও মিশন চক্রবর্ত্তী :
উদ্বোধনের ৯ দিনের পর পারিবারের সদস্যদের নিয়ে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়া পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (০৪ জুলাই) সকাল ৮টায় গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন আওয়ামী লীগ সভাপতি। এরপর ৮টা ৪৮ মিনিটে মাওয়া টোল প্লাজায় পদ্মা সেতুর টোল দিয়ে ওঠেন সেতুতে। ব্রিজের মাঝামাঝি গিয়ে সন্তানদের নিয়ে কিছু সময় পার করেন শেখ হাসিনা। পদ্মা সেতু পার হয়ে সকাল সোয়া ৯টার দিকে তিনি জাজিরা প্রান্তে যান এবং সেখানে ফলকের সামনে কিছু সময় দাঁড়ান। এরপর প্রায় ৪০ মিনিট বিশ্রাম নেন জাজিরা প্রান্তের সার্ভিস এরিয়া-২ এ। পরে ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে সকাল সোয়া ১০ টায় প্রধানমন্ত্রীর গাড়ি বহর শিবচর অতিক্রম করে। ১০টা ৫০ মিনিটে গোপালগঞ্জের মুকসুদপুরে এসে পৌঁছান তারা । এরপর সকাল ১১টা ২০ মিনিটে তিনি গোপালগঞ্জ সদরে পৌঁছেছেন।
সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, ছেলে সজীব ওয়াজেদ জয়সহ পরিবারের সদস্যরা ছিলেন। এদিন দুপুর পৌনে ১২টায় তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদদের রুহের মগফেরাত কামনা করে দোয়া পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।
এদিনে টুঙ্গিপাড়ায় আসার পথে পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক নজর দেখতে এক্সপ্রেস হাইওয়ের শিবচরের সার্ভিস রোডের দুই পাশসহ বিভিন্ন স্থানে অবস্থান নেন হাজারো জনতা। তারা স্লোগানের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।