পদ্মা সেতু উদ্বোধনে প্রধানমন্ত্রীর জনসভা হবে ঐতিহাসিক-চীফ হুইপ লিটন চৌধুরী

শিবচর বার্তা ডেক্সঃ
পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ঐতিহাসিক হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভায় বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় চীফ হুইপ তার বক্তব্যে জনসভা সফল করতে গুরুত্বপূর্ন দিক নির্দেশনা দেন। নৌপথ ও সড়কপথ কাজে লাগিয়ে কিভাবে জনসভাস্থলে মানুষ পৌছাবে সে বিষয় তুলে ধরেন।
চীফ হুইপ আরো বলেন, বঙ্গবন্ধু সরকারের সময় ১৯৭৪ সালে এই মহাসড়কে প্রথম ৪ লাখ টাকা বরাদ্দ দেন বঙ্গবন্ধু । সেই থেকে এই মহাসড়কের যাত্রা শুরু। তখন আমার পিতা সংসদ সদস্য ছিলেন। বঙ্গবন্ধুর সেই অসমাপ্ত কাজ আজ তার কন্যা শেখ হাসিনার হাত দিয়েই শেষ হচ্ছে।

পদ্মা সেতুতে বিশ্বব্যাংক অর্থায়ন না করার প্রসঙ্গ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু হচ্ছে বাঙালি জাতিকে অপমান করার প্রতিশোধ। বিশ্বব্যাংক দুর্নীতি এবং চুরির অভিযোগ তুলে পদ্মা সেতুর অর্থায়ন থেকে সরে গিয়েছিল। শেখ হাসিনা, শেখ রেহানা, জয়, পুতুল ও ববিসহ বঙ্গবন্ধুর গোটা পরিবারকে অপমান করেছে বিশ্বব্যাংক। অপবাদ দিয়েছে, বাঙালির বীরত্ব এবং সম্মানকে ক্ষুণ্ন করেছে। তাই আমি বলব, পদ্মা সেতু শুধু আমাদের সামর্থ্য এবং সক্ষমতার সেতু নয়, এই সেতু আমাদের অপমানের প্রতিশোধ।