পদ্মা সেতুর পাড়ে সায়েন্স সিটিসহ নভোথিয়েটার নির্মানের জায়গা নির্ধারনে শিবচরে উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ টিম

শিব শংকর রবিদাস, মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর, মিঠুন রায়, অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী :
সাইন্স সিটিসহ নভোথিয়েটারের জায়গা নির্ধারনে শনিবার শিবচরের বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন দেশের উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ টিম । চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর নেতৃত্বে এই প্রতিনিধি দলে নভোথিয়েটারের মহাপরিচালক,মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব, বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রতিনিধি দলটি পদ্মা সেতু সংলগ্ন জেলার শিবচরের ভৌগলিক গুরুত্ব তুলে ধরে এ এলাকায় সাইন্স সিটি স্থাপনের উপর গুরুত্বারোপ করেন। প্রতিনিধি দলটি শনিবার সকাল থেকে ঢাকা-খুলনা এক্সপ্রেস হাইওয়ে সংলগ্ন শিবচর উপজেলার সন্নাসীরচরসহ বিভিন্ন এলাকায় সাইন্স সিটি নির্মানের লক্ষে জায়গা পরিদর্শন করেন। এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের মহাপরিচালক ড. মো: আব্দুর রাজ্জাক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. মেজবাহ উদ্দিন, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক্স বিভাগের অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, বুয়েটের ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক্স বিভাগের অধ্যাপক এসএম মাহবুব, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো: আব্দুস সাত্তার, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ড. সমীরন মিস্ত্রী, স্থাপত্য অধিদপ্তরের নির্বাহী স্থপতি ড. আবু আশরাফ দেওয়ান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের পরিচালক (চ.দা) ড. নায়মা ইয়াসমীন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের উপপরিচালক ড. শফিকুল ইসলাম সরকার, মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড.রহিমা খাতুন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আ: লতিফ মোল্লা, পৌর মেয়র মো: আওলাদ হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি তোফাজ্জেল হোসেন তোতা খান, সাধারন সম্পাদক শংকর ঘোষ প্রমূখ উপস্থিত ছিলেন। বিকেলে দ্বিতীয়খন্ড ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মো: রেজাউল করিম তালুকদার সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অভিভাবকদের সাথে মতবিনিময় সভা ও বার্ষিক পরীক্ষার ফলাফল বিতরন অনুষ্ঠানে যোগদান করে আলোচনা সভায় প্রতিনিধি দলটি সাইন্স সিটির গুরুত্ব তুলে ধরেন।
প্রতিনিধি দলের পক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. মেজবাহ উদ্দিন বলেন, পদ্মাসেতু হওয়ার কারনে বর্তমানে শিবচর একটি গুরুত্বপূর্ন স্থান। এ অঞ্চলে ধীরে ধীরে মানুষের আনাগোনা বাড়বে। মানুষের সুস্থ্য বিনোদন ও শিক্ষনীয় বিষয়গুলি চিন্তা করে সাইন্স সিটি ও বঙ্গবন্ধু নভোথিয়েটারের জন্য আমরা এ এলাকা দেখতে এসেছি। এখানে দেশের উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞরা এসেছে।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী প্রতিনিধি দলটিকে স্বাগত জানিয়ে ও পদ্মা সেতুকে ঘিরে সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের চিত্র তুলে ধরে বলেন, আশাকরি পদ্মা সেতুর পাড়ে এখানে সাইন্স সিটি গড়ে উঠবে। একই সাথে স্বাস্থ্য ও শিক্ষাকে সামনে নিয়ে আমরা পদ্মা সেতুর পাড়ে শিবচরসহ এ এলাকায় বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছি। এখানে দক্ষিনাঞ্চলের শিক্ষার্থীরাসহ সারাদেশের শিক্ষার্থীরা যুগোপযোগী শিক্ষার সুযোগ পাবে।