শিবচরে বঙ্গবন্ধু নভোথিয়েটার ও ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনষ্টিটিউট নির্মানের জন্য জায়গা পরিদর্শনে প্রযুক্তি মন্ত্রী এবং চীফ হুইপ

মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর, অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী ঃ
পদ্মা সেতুর পাড়ে শিবচরে বঙ্গবন্ধু নভোথিয়েটার ও ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনষ্টিটিউট নির্মানের জন্য জায়গা পরিদর্শন করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীসহ মন্ত্রনালয়ের কর্মকর্তাবৃন্দ। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নেতৃবৃন্দ ও কর্মকর্তারা পদ্মা সেতুর পাড়ের শিবচরের বিভিন্ন স্থান ঘুরে দেখেন। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও নভোথিয়েটারের মহাপরিচালক আঃ রাজ্জাক, জেলা পরিষদ প্রশাসক মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আঃ লতিফ মোল্লা, পৌর মেয়র আওলাদ হোসেন খান , উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। এদিন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী এবং চীফ হুইপ জেলা পরিষদ আয়োজিত অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরন কার্যক্রম, শেখ ফজিলাতুন্নেছা সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ রেজাউল করিম তালুকদার টেকনিকাল স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় যোগ দেন।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, এখানে বঙ্গবন্ধু নভোথিয়েটার করার জন্য আমরা চেষ্টা করছি। তার সাথে ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনষ্টিটিউট নির্মানের জন্য আমরা জায়গা খুজছিলাম। আমরা এখানে যে জায়গাটা দেখলাম। এরজন্য এটা যথেষ্ট ভাল। এখানে এ দুটো প্রজেক্টের ব্যাপারে আশবাদী হতে পারেন। চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন মাননীয় প্রধানমন্ত্রী। আশাকরি উনি নিরাশ করবেন না।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, পদ্মা সেতুর ফলে দক্ষিনাঞ্চলের সমুদ্র সৈকত কুয়াকাটা,স্থলবন্দর বেনাপোল, সুন্দরবন,পায়রা বন্দর, ভোমরা বন্দর , পাট, সুস্বাদু ইলিশসহ সবকিছু এখন দেশের অর্থনীতিতে সরাসরি ভূমিকা রাখবে। আমাদের দক্ষিনাঞ্চলকে পিছিয়ে রাখতে অ বিএনপি পদ্মা সেতুর কাজ বন্ধ করে দিয়েছিল। নানামূখী ষড়যন্ত্র করে পদ্মা সেতু বন্ধ করতে চেষ্টা করেছিল। কিন্তু প্রধানমন্ত্রীর অসীম সাহসিকতার জন্য তা পারেনি। পদ্মা সেতু হলো আমাদের দক্ষিনাঞ্চলের অর্থনৈতিক মুক্তির সেতু।