নিজ এলাকাকে আদর্শ হিসেবে গড়ে তুলতে পারলেই ভোটারদের প্রতি দায়ীত্ব পালন করা হবে- চীফ হুইপ লিটন চৌধুরী

শিব শংকর রবিদাস, মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর, মিঠুন রায়, অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী :
মাদারীপুরের শিবচরে নব নির্বাচিত জনপ্রতিনিধিদের আহব্বান জানিয়ে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন- আমরা সবাই কিন্তু নির্বাচিত জনপ্রতিনিধি। আমি আপনাদের ভোটে এমপি হয়েছি। কেউ মন্ত্রী, কেউ চেয়ারম্যান, কেউ মেম্বার হয়েছে। যারা নির্বাচিত জনপ্রতিনিধি তারা সবাই কিন্তু ভোটারদের কাছে ঋনী । যারা আপনাকে ভোট দিয়েছে তাদের কাছে আপনাদের জবাবদিহিতা রয়েছে। তাদের প্রতি দায়ীত্ব রয়েছে। একটি ওয়ার্ড অথবা নিজ নিজ এলাকাকে যদি আদর্শ হিসেবে গড়ে তুলতে পারেন তবেই ভোটারদের প্রতি দায়ীত্ব পালন করা হবে। বুধবার দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চীফ হুইপ এসব কথা বলেন। এসময় মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন। এদিন চীফ হুইপ দত্তপাড়া ইউনিয়ন ভূমি অফিসের নব নির্মিত ভবন, শিবচর উপজেলা ভূমি অফিসের নবনির্মিত ভবন, প্রভাতি কিন্ডার গার্টেন, উপজেলা কম্পাউন্ড বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শন করেন। সন্ধায় চীফ হুইপ উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতার সূবর্ন জয়ন্তী মেলার সমাপনী অনুষ্ঠানে যোগদান করেন।
এসময় চীফ হুইপ বলেন, আপনারা নির্বাচিত জনপ্রতিনিধিরা কে কিভাবে দায়ীত্ব পালন করবেন বা জনগণের পাশে থাকবেন সেই পথ নির্দেশনা আপনাদের নিজেকেই তৈরি করতে হবে। একটি কাজ আছে তা হলো সরকারীভাবে কিছু দায়ীত্ব। সরকারীভাবে আপনাদের কাছে কিছু দায়ীত্ব আসবে। কখনো টিয়ার, কখনো কাবিখা আসবে। তবে সেটা হয়ত খুবই সামান্য। মানুষের প্রতি বেশির ভাগ কাজ কিন্তু আপনাকেই করতে হবে। সেটা আপনি যে কোন ভাবে করতে পারেন। একটি ওয়ার্ড বা নিজ নিজ এলাকা যদি মাদকমুক্ত বা বাল্য বিবাহমুক্ত অথবা পরিবেশ বান্ধব করতে পারেন সেটাই কিন্তু বড় একটি কাজ হলো। এমনি একটি একটি কাজ করতে পারলেই কিন্তু সমাজের একটি বড় ধরনের পরিবর্তন হবে।
নূর-ই আলম চৌধুরী নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, পদ্মা সেতু বাস্তবায়নের সাথে সাথে শিবচরে বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এ সকল প্রকল্পে দালালশ্রেনী অবৈধ ঘরবাড়ি তুলে অনিয়মের চেষ্টা করছে। আমাদের নেতাকর্মীদের প্রকল্প হাতে নেয়ার সাথে সাথে সে এলাকাগুলোতে নজরদারী রাখতে হবে। যাতে কেউ কোন অনিয়ম না করতে পারে। কারো কোন অনিয়ম বা দূর্নীতির কোন দায় আমাদের দল নিবে না।