নানা বাড়ী যাওয়া হলো না শিশু ফারজানার

মোহাম্মদ আলী মৃধা :
ঈদ উপলক্ষে নানা বাড়ি যাওয়া হলো না ৮ বছরের ফুটফুটে শিশু ফারজানা। মায়ের সাথে নানা বাড়ী যাওয়ার পথেই এক্সপ্রেসওয়েতে বেপরোয়া মাইক্রোবাস কেড়ে নেয় তার প্রান। চোখের সামনে কলিজার টুকরা মেয়েকে হারিয়ে পাগল প্রায় মা বাবা।
পুুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, মাদারীপুরের শিবচরের মাদবরচর ইউনিয়নের আব্বাস ফকিরের কান্দি গ্রামের দরিদ্র নির্মান শ্রমিক ফিরোজ মোল্লার ৮ বছরের শিশু কন্যা ফারজানা বৃহস্পতিবার দুপুরে তার মা রুমা বেগম ও ছোট ভাই রনিকে নিয়ে ফরিদপুরের ভাঙ্গায় নানা বাড়ি বেড়াতে যাচ্ছিল। তারা গাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বন্দরখোলা এলাকায় আসে। এসময় শিশু ফারজানা তার মায়ের হাত ছেড়ে হেঁটে এক্সপ্রেসওয়ে পারাপার হওয়ার সময় দ্রুত গতির একটি মাইক্রোবাস তাকে চাপা দেয়। স্থানীয়রা তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে পাঁচ্চর ইসলামিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করে। নিহত ফারজানা বয়াতি কান্দি তালিমুল কোরআন মাদরাসার হেফ্জ বিভাগের ছাত্রী ছিল।
নিহত ফারজানার মা রুমা বেগম বলেন, ঈদের শুরু থেকেই ও বায়না ধরে ছিল নানা বাড়ীতে বেড়াতে যাবে। সংসারের ব্যস্ততায় ঈদের সময় সেখানে আর যাওয়া হয়নি। আজ দুপুরে আমি আমার ছোট ছেলে রনি ও ফারজানাকে নিয়ে বাবার বাড়ী ভাঙ্গার উদ্দেশ্যে রওনা করি। মহাসড়ক পার হওয়ার সময় বাম হাতে ছিল রনি ও ডান হাতে ছিল ফারজানা। ফারজানা মুহুর্তেই আমার হাত থেকে ছুটে রাস্তা পারাপারের সময় মাইক্রোবাসের নিচে পড়ে যায় ।
নিহত ফারজানার বাবা ফিরোজ মোল্লা বলেন, আমার কলিজার টুকরা এভাবে চলে যাবে আমি বুঝতে পারিনি।
শিবচর হাইওয়ে থানার ওসি কর্মকতা আমিনুল ইসলাম জানান, অজ্ঞাতনামা একটি গাড়ির চাপায় এক শিশু নিহত হওয়ার খবর পেয়েছি। তবে পরিবারের পক্ষ থেকে এখনো কোন অভিযোগ পাইনি।