দেশের প্রথম উপজেলা হিসেবে স্মার্ট শিবচরের কার্যক্রম উদ্বোধন

শিব শংকর রবিদাস ও মো: আবু জাফর :
দেশের প্রথম উপজেলা হিসেবে স্মার্ট শিবচরের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। একই সময় জেলার শিবচরের প্রত্যেকটি ইউনিয়নে স্থাপিত ৮শ৮০টি সিসিটিভি ক্যামেরা উদ্বোধন করা হয়। মঙ্গলবার দুপুরে জেলার শিবচরের চৌধুরী ফাতেমা বেগম অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি স্মার্ট শিবচরের কার্যক্রম উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শাজাহান খান এমপি, কাজী নাবিল আহমেদ এমপি, বেগম নাহিদ ইজাহার খান এমপি, বেগম খাদিজাতুল আলম এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মোঃ মাসুদ আলম । সভাপতিত্ব করেন মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুন। একই চত্ত্বরে অতিথিরা এফ.আর. খান উদ্যোক্তা সম্মেলন ও জব ফেয়ার অনুষ্ঠানে যোগদান করেন।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, শিবচর একসময় অবহেলিত এক উপজেলা ছিল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কারনে আমরা আধুনিক উন্নত উপজেলার দিকে এগিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী যে স্মার্ট বাংলাদেশের কথা বলছেন তার কার্যক্রম আজ শিবচর থেকে শুরু হলো। আমি তাই সবাইকে ধন্যবাদ জানাই।
জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গঠনে যে টাইমলাইন দিয়েছেন তার আগেই আমরা মাদারীপুরকে স্মার্ট হিসেবে গড়ে তুলবো। বিশেষ করে চীফ হুইপ স্যারের চিন্তা ও পরিকল্পনায় অনেক স্মার্ট তাই সহজেই এ লক্ষ্য অর্জন সম্ভব হবে।
এসময় প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেন, স্মার্ট বাংলাদেশে যেতে আমাদের কিন্তু অনেকগুলি চ্যালেঞ্জিং আছে। মূল চ্যালেঞ্জিং হচ্ছে আমাদের টেকনোলজিটা। আমাদেরকে ফাস্ট স্পীডি টেকনোলজি, আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স, মডার্ন কম্পিউটিং এর চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। এই বিষয়গুলি যদি আমরা তারাতারি বাস্তবায়ন করতে না পারি তাহলে আমরা সাংঘাতিক চ্যালেঞ্জ মোকাবেলায় পড়বো। কিন্তু আজকে শেখ হাসিনা ইনষ্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। এর মাধ্যমেই আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে পারবো।