দূর্যোগে শিবচরবাসির পাশে সবসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,দুস্প্রাপ্য কিছু ছবিতে ফুটে উঠেছে মাতৃস্নেহ

বিশেষ রিপোর্টঃ
করোনা ভাইরাসসহ সকল দূর্যোগেই শিবচরবাসির পাশেই রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্র প্রধান থাকা অবস্থায় ছাড়াও বিরোধী দলের নেত্রী থাকাকালীনও শেখ হাসিনা দু হাত বাড়িয়ে দিয়েছেন পদ্মা আড়িয়ালখা পাড়ের এই উপজেলাটির জন্য। বন্যা,নদী ভাঙ্গনসহ নানান দুর্যোগে শিবচরবাসির পাশে দাড়িয়েছেন অপার মহিমায়।

শিবচর বাজারে বন্যার পানিতে তার পায়ে হেটে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন, ট্রলারে করে দূর্যোগপূর্ন এলাকা পরিদর্শন,১৯৯৮ সালের বন্যায় ত্রান বিতরনের কিছু দুস্প্রাপ্য ছবিতে ফুটে উঠেছে বিরল মাতৃস্নেহ। করোনা ভাইরাসের কারনে দেশের প্রথম কনটেইনমেন্ট ও লকডাউন ঘোষনা হওয়ার পর সার্বক্ষনিক নজর রেখে পর্যাপ্ত চিকিৎসাসেবা, ত্রান,খাবার সহায়তা পাঠান ও সবসময় খোজখবর রেখেছেন প্রধানমন্ত্রী।


তাইতো প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স করে প্রথমেই মাদারীপুরের সাথে সংযুক্ত হয়ে শিবচরকে নিয়ে গুরুত্বপূর্ন দিক নির্দেশনা দেন। দিক নির্দেশনাগুলো মেনে শিবচরে করোনার সংক্রমন বিস্তার না ঘটে দ্রুত হ্রাস পায়। করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর উদ্যোগে ১৯ মার্চ কনটেইনমেন্ট ঘোষনার পরদিন থেকেই হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী নিম্ন আয়ের ৫০ হাজার পরিবারের মাঝে পর্যায়ক্রমে চালসহ খাবার সামগ্রী পৌছে দেয়া হয়। স্বাস্থ্য সেবার জন্য বরাদ্দ দেয়া হয় পিপিইসহ স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম।


চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সকল দূর্যোগ ও সংকটকালেই শিবচরবাসির সাথে ছিলেন। করোনা ভাইরাসের কারনে দেশের প্রথম শিবচর আক্রান্ত হওয়ার সাথে সাথে তিনি পর্যাপ্ত পরিমান খাবার সামগ্রী, পিপিইসহ সকল কিছু দিয়ে পাশে দাড়িয়েছেন। সার্বক্ষনিক খোজখবর রেখেছেন। এছাড়াও সকল বন্যা নদী ভাঙ্গন দূর্যোগে শিবচরবাসির পাশে ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।