দুবাইয়ের হাসপাতালে অচেতন পড়ে আছে শিবচরের মনির খান, পরিবারে উদ্বেগ-উৎকণ্ঠা

শিবচর বার্তা ডেক্স :
শিবচরের উৎরাইল গ্রামের মনির খান। গত ১৪ বছর আগে পরিবারের স্বচ্ছলতার জন্য পাড়ি জমান মধ্যপ্রাচ্যের দেশ দুবাইয়ে। সেখানে একটি কনস্ট্রাকশন কোম্পানিতে শ্রমিকের কাজ করেন তিনি। গত ১৮ মার্চ কাজ করতে গিয়ে একটি বহুতল ভবন থেকে পড়ে গুরুতর আহত হন মনির খান। গুরুতর আহতাবস্থায় তাকে দুবাইয়ের রশিদ হাসপাতালে ভর্তি করানো হয়। তবে মালিক পক্ষ থেকে তার চিকিৎসার জন্য খোঁজখবর রাখছে না বলে জানা গেছে।
পারিবারিক সূত্রে জানা গেছে, কাজ করতে গিয়ে বিল্ডিং থেকে পড়ে মাথায় গুরুতর আঘাত পান তিনি। এর পর থেকেই জ্ঞানহীন অবস্থায় হাসপাতালের আইসিইউতে রয়েছেন। তবে মালিক পক্ষ থেকে তার চিকিৎসার জন্য খোঁজখবর রাখছে না বলে জানা গেছে। জ্ঞানহীন অবস্থায় মনির খান দুবাই এর রশিদ হাসপাতালের ৩১ নং ওয়ার্ডের ২বি শয্যায় রয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দূর্ঘটনায় গুরুতর আহত হবার পর তার মাথায় বড় ধরনের অস্ত্রপচার হয়েছে। এরপর থেকে এখন পর্যন্ত তার জ্ঞান ফেরেনি। হাসপাতালে ভর্তির পরের দিন বাংলাদেশী পরিচিত এক ব্যক্তি দেখতে গিয়েছিল ভেতরে। এর পর থেকে তার সাথে দেখা করতেও দিচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে মালিক পক্ষ ঘটনাকে ভিন্ন খাতে নিতে দূর্ঘটনায় গুরুতর আহত মনির হোসেনকে মাদকাসক্ত বলেও প্রচার করছে বলে জানা গেছে। এছাড়াও তার সকল কাগজপত্রও মালিকপক্ষ আটকে রেখেছে বলে জানায় তার পরিবার।
মনির খানের স্ত্রী লাভলী বেগম বলেন,’গত ১৮ মার্চ কাজ করতে গিয়ে আমার স্বামী গুরুতর আহত হয়। বাড়িতে দুইদিন পরে আমরা খবর পাই। তাকে হাসপাতালে ভর্তি করার পরে তার পরিচিত একজন দেখতে গিয়েছিল। আইসিইউতে রাখার পর আর তাকে দেখতে যেতে পারে নি। প্রায় ১৫ দিন ধরে হাসপাতালে পড়ে আছে। আমরা কোন খোঁজখবর নিতে পারছি না। দুবাইতে সে এক ভারতীয় মালিকের অধীনে কাজ করতো।
তিনি আরো বলেন,’মালিক পক্ষের লোকজন চিকিৎসার খরচও দিচ্ছে না বলে জানতে পেরেছি। তার চিকিৎসাও ঠিকমত হচ্ছে না। তিনি বেঁচে আছেন কিনা তারও কোন খবর নাই!’
প্রবাসী মনির খানের ১৫ বছর বয়সী ছেলে সাজিম খান বলেন,’আমার আব্বার চিকিৎসা হচ্ছে না সেখানে। আমরাসহ কেউ তার কোন খোঁজখবরও নিতে পারছি। আমরা সরকারের কাছে সাহায্য চাই। তার চিকিৎসা নিশ্চিত করে দেশে আনতে চাই।’