দক্ষিনবঙ্গের অর্থনৈতিক মুক্তির নামই পদ্মা সেতু -শিবচরে চীফ হুইপ লিটন চৌধুরী ও প্রবাসী কল্যান মন্ত্রী

শিব শংকর রবিদাস, মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর ও মিশন চক্রবর্ত্তী :
পদ্মা সেতু নিয়ে বিভিন্ন পরিকল্পনার কথা জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। মঙ্গলবার দুপুরে মাদারীপুরের শিবচরে নূর-ই-আলম চৌধুরী অডিটোরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংক শিবচর শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও বিশেষ অতিথি জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী পদ্মা সেতুর বিভিন্ন দিক তুলে ধরেন।
প্রধান অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ পদ্মা সেতু নিয়ে বলেন, প্রবাসীরা আমাদের জন্য যা করছেন তা আমরা মুখে বলি। আমরা দেখাইযে পদ্মা সেতু আমাদের বৈদেশিক মুদ্রাতেই হচ্ছে। কিন্তু আমাদের আরো পদ্মা সেতুর মতো সেতুতো দরকার আছে। একটা পদ্মা সেতু দিয়েতো আর আমাদের হবে না। সেই হিসেব করে আমরা আরো রেমিটেন্স যাতে আনতে পারি সেজন্য আমাদের মন্ত্রনালয়ের কাজ আরো বাড়াতে চাই।
বিশেষ অতিথি চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আগামী ২৫ জুন শিবচর আসবেন মাননীয় প্রধানমন্ত্রী। পদ্মা সেতু শুধু স্বপ্নের সেতু না,এটি অর্থনৈতিক মুক্তির সেতু। পদ্মা সেতু হচ্ছে আমাদের দক্ষিন বঙ্গের অর্থনৈতিক মুক্তির সেতু। এই সেতুর ফলে দক্ষিনাঞ্চলে যে অর্থনৈতিক পরিবর্তন হবে তার নামই পদ্মা সেতু।
এক প্রশ্নের উত্তরে চীফ হুইপ বলেন, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ৮ জুন একটি সভা হবে। সেখানেই অনুষ্ঠানসূচী নির্ধারন হবে। ২৫ জুন বেলা ১১ টায় শিবচরের কাঠালবাড়ি ঘাটে জনসভা অনুষ্ঠিত হবে। সে উপলক্ষ্যে আগামীকাল থেকে আমাদের প্রস্তুতিমূলক সভা শুরু হবে। পদ্মা সেতু সারাদেশের সম্পদ, আমাদের দক্ষিনবঙ্গের চালিকা শক্তি। জনগনকে নিয়ে আমরা একটা জনসভা উপহার দেব,জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব ও প্রবাসী কল্যান ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন এর সভাপতিত্বে এসময় জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরোর মহাপরিচালক মো: শহিদুল আলম এনডিসি, প্রবাসী কল্যান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো: জাহিদুল হক, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী ও চীফ হুইপ শিবচরের দত্তপাড়ায় স্বাধীনতা পদক প্রাপ্ত মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) কবর জিয়ারত করে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেন। পরে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ঘুরে দেখেন।