জেলা পরিষদ নির্বাচন : বিপুল ভোটে বিজয়ী হলেন শিবচরের মুন্নি

মো: আবু জাফর ও মো: হাসান মোল্লা :
মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত সদস্য পদে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন শিবচরের আয়শা সিদ্দিকা মুন্নি। এ নির্বাচনে তিনি ফুটবল প্রতীকে ৩০৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী মোসা: সেলিনা বেগম পেয়েছেন ৯৫ ভোট। সোমবার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ভোটাররা ইভিএম এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এদিকে রাজৈর উপজেলায় সাধারণ সদস্য পদে মামলা সংক্রান্ত কারনে নির্বাচন স্থগিত করা হয়েছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুনির চৌধুরী ও শিবচরের সাধারন সদস্য প্রার্থী ইলিয়াস হোসেন পাশা এর আগেই বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন।
জানা যায়, মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে সাধারন সদস্য পদে সদর উপজেলায় ২ জন, কালকিনিতে ২ জন , ডাসারে ৪ জন প্রার্থী ও সংরক্ষিত সদস্য পদে (মাদারীপুর সদর-কালকিনি-ডাসার) উপজেলা থেকে ৫ জন এবং (রাজৈর-শিবচর) উপজেলা থেকে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। নির্বাচনে সাধারন সদস্য পদে মাদারীপুর সদর উপজেলায় মহিউদ্দিন খান উটপাখি প্রতীকে ১৪৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী আবু বকর সিদ্দিক তালা প্রতীকে পেয়েছেন ৬১ ভোট। কালকিনি উপজেলায় রফিকুল ইসলাম তালা প্রতীকে ৭২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী আব্দুল্লাহ আল মামুন অটোরিক্সা প্রতীকে পেয়েছেন ৭০ ভোট। ডাসার উপজেলায় মীর মামুন অর রশিদ হাতি প্রতীকে ২৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী আবুল কাসেম হাওলাদার টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১৭ ভোট। সংরক্ষিত সদস্য পদে (রাজৈর-শিবচর) উপজেলায় জেলা পরিষদের সাবেক সদস্য আয়শা সিদ্দিকা মুন্নি ফুটবল প্রতীকে ৩০৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী মোসা: সেলিনা বেগম হরিন প্রতীকে পেয়েছেন ৯৫ ভোট। (মাদারীপুর সদর-কালকিনি-ডাসার) উপজেলায় মোসা: রোকসানা পারভীন বই প্রতীকে ২০৬ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী সেহেলা ইয়াসমিন টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ১৪৩ ভোট। এ নির্বাচনে সদর উপজেলায় সদস্য পদে ২ জন, কালকিনিতে ২ জন , ডাসারে ৪ জন প্রার্থী ও সংরক্ষিত সদস্য পদে (মাদারীপুর সদর-কালকিনি-ডাসার) উপজেলা থেকে ৫ জন এবং (রাজৈর-শিবচর) উপজেলা থেকে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন।
মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন জানান, সোমবার অনুষ্ঠিত নির্বাচনে সাধারন সদস্য পদে ৮ জন ও সংরক্ষিত সদস্য পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করেছেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠ হয়েছে। তবে উচ্চ আদালতের নির্দেশে রাজৈর উপজেলায় সদস্য পদে নির্বাচন স্থগিত রয়েছে। এ উপজেলায় সাধারন সদস্য পদে ২ জন প্রার্থী ছিলেন।