জেলা পরিষদ নির্বাচন :চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী মুনির চৌধুরী বিজয়ের পথে

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ মনোনীত প্রার্থী মুনির চৌধুরী মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. রহিমা খাতুনের কাছে তিনি মনোনয়নপত্র দাখিল করেন। অন্য কোন প্রার্থী মনোনয়নপত্র জমা না দেয়ায় একক প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে তিনি বিজয়ের পথে রয়েছেন। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।
মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ সময়ে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১ জন, সাধারণ সদস্য পদে ১৬ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় আ’লীগ মনোনীত প্রার্থী বিজয়ের পথে রয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে এখনই তাকে বিজয়ী ঘোষণা করা যাচ্ছে না।
তিনি আরো জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১৫ সেপ্টেম্বর। মনোয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর। প্রার্থীতা প্রত্যাহার ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর। মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৮ শ ৪২ জন।
আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মুনির চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আসন্ন জেলা পরিষদ নির্বাচনে আমাকে দল থেকে মনোনয়ন দিয়েছেন। আজ মনোনয়নপত্র দাখিল করেছি। এর আগে উপ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। গত দুই বছর করোনাসহ বিভিন্ন মহামারি, প্রাকৃতিক দূর্যোগ, বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানসহ বিভিন্ন সময়ে সুখে দু:খে আমি জনগনের পাশে থেকেছি। সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়েছি। এবারও জেলা পরিষদের সাধ্যমত জনগনের পাশে থাকবো আর এই মাদারীপুরকে একটি আদর্শ মাদারীপুর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাবো।
মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিল আল মামুন বলেন, জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ। এ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন প্রার্থী মুনির চৌধুরী মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।