জুমার নামাজে কানায় কানায় পূর্ন ঐতিহাসিক বাহাদুরপুর ময়দানের কয়েক কিলোমিটার, ধর্ম প্রতিমন্ত্রীসহ নেতৃবৃন্দর অংশগ্রহন

শিব শংকর রবিদাস ও মোঃ আবু জাফরঃ
বৃটিশ বিরোধী আন্দোলনের অগ্রদূত ,শাইখুল ইসলাম হযরত হাজী শরীয়াতুল্লাহ র.এর স্মৃতি বিজোড়িত তীর্থস্থান শিবচরের বাহাদুরপুর ময়দানে ৭৮ তম বার্ষিক মাহফিলের শেষ দিন শুক্রবার লাখো মুসল্লীর সমাবেশ ঘটে। জুমার নামাজের জামাতে আস্তানার কয়েক কিলোমিটারজুড়ে হাজার হাজার ধর্মপ্রান মুসল্লী অংশ নেন। এদিন মাহফিলে অংশ নেন ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান। মাহফিল পরিচালনা করেন হাজী শরিয়ত উল্লাহ (রহ)এর ৭ম পুরুষ, বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি আলহাজ¦ হযরত মাও. আব্দুল্লাহ মোহাম্মাদ হাসান পীর সাহেব বাহাদুরপুর। প্রতিমন্ত্রীর সাথে আরো উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আঃ লতিফ মোল্লা, পৌর মেয়র মোঃ আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ¦ মোঃ শাজাহান মোল্লা প্রমুখ। এছাড়াও মুসল্লীদের ভীড় মাঠ পেরিয়ে আশে পাশের ঘর বাড়ি রাস্তা ঘাট এমনকি বাজারসহ সংলগ্ন এলাকায় ছড়িয়ে পড়ে। রাতে দেশ-জাতীর শান্তি-সমৃদ্ধি কামনা করে আখেরী মুনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে। দেশ- বিদেশের মুসল্লীরা জমায়েতে অংশ নিয়েছেন। জুমার নামাজ শেষে বিশেষ মোনাজাতে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করা হয়।
এসময় ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান বলেন, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর দাওয়াতে আমি এ পবিত্র ভূমিতে এসে ধন্য। চীফ হুইপ আমাকে তার এলাকার ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর কথা বারবার বলেছে। আমি সকাল থেকে শিবচরের বিভিন্ন জায়গা ঘুরেছি। কোন জেলা শহরও এতো উন্নত ও সাজানো নেই।
তিনি বলেন, কওমী মাদ্রাসা আছে বিধায় বাংলাদেশে প্রকৃত ইসলাম ধর্ম প্রচারের সর্বস্তরের মধ্যে কওমী মাদ্রাসা অন্যতম। মাননীয় প্রধানমন্ত্রী এই জন্য কওমী মাদ্রাসার সাথে আমাদের নিয়মিত যোগাযোগ রাখতে নির্দেশনা দিয়েছেন। আর আলিয়া মাদ্রাসা যেটা আছে সেটাতো সরকারিভাবেই চলছে।
প্রতিমন্ত্রী আরো বলেন, বেদাতকে দূর করে দিয়ে শরীয়ত সম্মত কাজের জন্য আল্লাহপাক পাঠিয়েছিলেন হাজী শরিয়ত উল্লালকে (রহ)। আমরা তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।