যে সকল সেনাকর্মকতাকে হত্যা করেছিল ধীরে ধীরে সকল পরিবার জিয়াউর রহমানের বিরুদ্ধে মামলা করবে-চীফ হুইপ লিটন চৌধুরী

শিব শংকর রবিদাস, মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর ও অপূর্ব দাস :
জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন-অন্য দল নিয়ে আমাদের চিন্তার কিছু নেই। অন্য দল নিয়ে সমালোচনার কিছু নেই। সময়ের চেয়ে বড় সত্যি আর কিছু নেই। সময়ের কারনে অনেক কিছু ঢেকে রাখা যায়, সময়ের কারনে অনেক কিছু প্রকাশ পায় না। আবার একদিন সময়ের কারনে সত্যি প্রকাশ পায়। বঙ্গবন্ধুকে হত্যার পরে যে সকল মুক্তিযোদ্ধা, সেনাবাহিনীকে হত্যা করা হয়েছিল আজকে তাদের একটি পরিবার শাহস করে জিয়াউর রহমানের নামে মামলা দিয়েছে। এই পরিবর্তন হলো সামাজিক পরিবর্তন। এই পরিবর্তন হলো শেখ হাসিনার পরিবর্তন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই আজকে মানুষ এত বড় শাহস করতে পেরেছে। আজকে একটি পরিবার মামলা করেছে। যাদের পিতা মাতাকে হত্যা করা হয়েছিল, যে সকল সেনাবাহিনী কর্মকর্তাকে জিয়াউর রহমান হত্যা করেছিল ধীরে ধীরে তাদের সকল পরিবার হয়ত জিয়াউর রহমানের বিরুদ্ধে মামলা করবে। শনিবার দুপুরে মাদারীপুরের শিবচরের কুতুবপুর ইউনিয়নে কুতুবপুর সামছিয়া দাখিল মাদ্রাসার নব নির্মিত বহুতল ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চীফ হুইপ এসকল কথা বলেন। এদিন চীফ হুইপ কুতুবপুর ইউনিয়ন পরিষদে শিবচর ডায়াবেটিক সমিতির ক্যাম্পিং উদ্বোধন করেন ও পূর্ব কুতুবপুর হাতেমিয়া দাখিল মাদ্রাসার নব নির্মিত বহুতল ভবনের উদ্বোধন করেন। অনুষ্ঠানগুলোতে মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জেল হোসেন খান প্রমূখ উপস্থিত ছিলেন।
এসময় চীফ হুইপ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার যে নীল নকশা, বঙ্গবন্ধু হত্যার পরে জেলহত্যাসহ সকল হত্যার যে নীল নকশা ছিল সেই নীল নকশা বাংলার মাটিতে প্রকাশ পাবে। এটাই তাদের (বিএনপি) ভয়। তারা ভয় পায় আওয়ামী লীগ যদি আবার ক্ষমতায় আসে তাহলে যেমন যুদ্ধাপরাধীদের, যেমন বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার হয়েছে তেমনিভাবে সকল হত্যাকারীদের বিচার আগামীতে হবে। এই কারনে দেশ-বিদেশের বিভিন্ন মানুষের কাছে ষরযন্ত্র করে আওয়ামী লীগ যেন ক্ষমতায় আসতে না পারে তার দাবী করা হচ্ছে। সেই সব দাবীতে কোন কাজ হবে না। স্বাধীনতা সংগ্রামে রক্তের বিনিময়ে এই সংবিধান। এই সংবিধান যা আছে বঙ্গবন্ধু কন্যা বেঁচে থাকলে এই সংবিধানের আলোকেই পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ আবারও ক্ষমতায় গিয়ে এদেশের দু:খী মানুষের মুখে হাঁসি ফোটাবে।
এসময় চীফ হুইপ আরো বলেন, ১৯৯৬ সরকারের সময় আমরা পদ্মা সেতুর ভিত্তি স্থাপন করেছিলাম। বিএনপি ক্ষমতায় আসার পরে পদ্মা সেতুর কাজ বন্ধ হয়ে যায়। আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসার পরে সকল ষরযন্ত্র মোকাবেলা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পদ্মা সেতু করে দিয়েছেন। আজ পদ্মা সেতুর সুফল আমরা পাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমরা কখনো রেল লাইনের দাবী করিনি। আমরা কোনদিনও ভাবিনি পদ্মা নদী পাড়ি দিয়ে রেল লাইন প্রধানমন্ত্রী আমাদেরকে দিবেন। আমরা না চাওয়ার পরও মাননীয় প্রধানমন্ত্রী রেলওয়ের মতো বিশাল একটি প্রকল্প আমাদেরকে দিয়েছেন। এতে আমাদের এই দক্ষিনাঞ্চলের মানুষের অর্থনৈতিক মুক্তি মিলেছে।