জনগণ যাকে ভোট দিবে সেই হবে আমাদের নির্বাচিত প্রতিনিধি -শিবচরে কঠোর হুশিয়ারি চীফ হুইপ লিটন চৌধুরীর

শিব শংকর রবিদাস, মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর ও মিশন চক্রবর্ত্তী :
উপজেলা আওয়ামীলীগ থেকে যাদেরকে আমরা সমর্থন দিয়েছি তারা সবাই আমাদের খুব কাছের। নির্বাচনের ব্যাপারে বিশেষ কিছু নেই। জনগণ যাকে ভোট দিবে সেই হবে আমাদের নির্বাচিত প্রতিনিধি। সমর্থনের ব্যাপারে আমরা কাউকে কম বা বেশি সুযোগ দিবো না। প্রার্থীরা সবাই সমান সুযোগ পাবে।
সোমবার দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আওয়ামীলীগের সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী এসব কথা বলেন। এসময় ৫ম দফা নির্বাচনে শিবচরের ২ ইউনিয়নের ৭জনকে দলীয় সমর্থন সিদ্ধান্ত গৃহিত হয়। এসময় মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি তোফাজ্জেল হোসেন তোতা খান, সাধারন সম্পাদক শংকর ঘোষ প্রমূখ উপস্থিত ছিলেন।
চীফ হুইপ আরো বলেন, যে সকল ইউনিয়নে নির্বাচন হবে তাদের নেতৃবৃন্দকে আমরা আজ ডেকেছি। কারন প্রতীক বরাদ্দ হলে নির্বাচনকে আরো কড়াকড়ি করা হবে। আমরা যাকে সমর্থন দিয়েছি তাদের কারনে যদি নির্বাচনে আচরনবিধি লঙ্ঘন হয় বা সন্ত্রাস বা টাকা ব্যবহার করার কোন প্রমান যদি পাওয়া যায় অথবা দলীয় শৃংখলা ভঙ্গ হয় এমন কোন কাজ করে তাহলে তার সমর্থন বাতিল করা হবে। এটা আপনাদের মনে রাখতে হবে কেউ এমন কোন কাজ করবেন না যাতে তার দলীয় সমর্থন যেন বাতিল হয়ে যায়। আর সেই সাথে নির্বাচন কমিশনের কাছে ওই প্রার্থীর মনোনয়ন বাতিল করার জন্যও সুপারিশ করবো। এক ইউনিয়নের নির্বাচনে অন্য ইউনিয়নের কোন নেতা যেতে পারবে না। কেউ গেলে সে কিন্তু এরেস্টও হতে পারেন। তাই প্রার্থীরা নির্বাচনী কৌশল মোতাবেক জনগনের কাছে যান। ভোটারদের কাছে ভোট চান। নির্বাচনে পার্শ্ববর্ত্তী ইউনিয়নের কোন লোককে আনবেন না। প্রশাসনকে এ ব্যাপারে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। নির্বাচনে অন্য কোন উপজেলা বা ইউনিয়নের কোন লোক পাওয়া গেলে তাকে এরেস্ট করা হবে। আর বাইরের লোক আনার ক্ষেত্রে স্থানীয় কোন প্রার্থীর সম্পৃক্ততা পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের উপর আস্থা রেখে দলীয় প্রতিক উম্মুক্ত রেখেছে। আমরা তার প্রতি কৃতজ্ঞ।১ম দফায় ১৩ ইউনিয়ন নির্বাচনে ৯জন নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। দলীয় মনোনয়ন দিলে জনগন এই পরিবর্তন করার সুযোগ পেত না। আমরা উম্মুক্ত ইউপি নির্বাচনে সফলতা পেয়েছি। দুদিন আগে শিবচরে নির্বাচন কমিশনার এসেছিল। এবারের নির্বাচন আগের চেয়ে আরো কঠিন হবে। তাই সবাইকে কঠোরভাবে নির্বাচনের আচরন বিধি মেনে চলতে হবে। আমাকে কোন প্রার্থী ফোন করবেন না। আমাকে ফোন করে কেউ প্রভাবিত করার চেষ্টা করবেন না। কোন অভিযোগ থাকলে আমার মোবাইলে এসএমএস করে দিবেন। আমি দেখে ব্যবস্থা নিবো। প্রার্থীরা দলীয় নেতৃবৃন্দদেরও প্রভাবিত করবেন না। কারো কাছে যাবেন না। ভোটারদের কাছে গিয়ে ভোট অর্জনের চেষ্টা করুন।