চীফ হুইপ স্যারসহ আমরা বন্যা ও নদী ভাঙ্গন কবলিতদের পাশে আছি-জেলা প্রশাসক

শিব শংকর রবিদাস, মোঃ মনিরুজ্জামান মনির ও কমল রায়ঃ
শিবচরের পদ্মা ও আড়িয়াল খা নদে পানি বৃদ্ধি অব্যাহত থেকে নদী ভাঙ্গন ব্যাপক আকার ধারন করেছে। পানিবন্দি রয়েছে হাজার হাজার পরিবার। এদিকে দূর্গত এলাকায় জেলা প্রশাসক গিয়ে আক্রান্তদের মাঝে ত্রান বিতরন করেছেন। এসময় তিনি সবাইকে অভয় দিয়ে বলেন, আপনারা চিন্তা করবেন না চীফ হুইপ স্যার ,সরকার, আমরা আপনাদের পাশে আছি।
জানা যায়, গত ২৪ ঘন্টায় শিবচরের পদ্মায় বেড়েছে ৪ সে.মি. ও আড়িয়াল খায় বেড়েছে ৬ সে.মি. পানি। পানি বৃদ্ধি ও তীব্র স্রোত অব্যাহত থেকে নদী ভাঙ্গন ব্যাপক আকার ধারন করেছে শিবচরের ৭ ইউনিয়নে । বর্তমানে প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দী রয়েছে। ২১ টি আশ্রয় কেন্দ্রে প্রায় ৩ হাজার মানুষ আশ্রয় নিয়েছে।এপর্যন্ত এ সকল ইউনিয়নের ৪ শতাধিক ঘরবাড়ি নদীতে বিলীন হয়েছে। পরিস্থিতি সরেজমিনে দেখতে সোমবার দুপুরে শিবচরের চরাঞ্চলের কাঠালবাড়ি আসেন জেলা প্রশাসক ড.রহিমা খাতুন। এসময় তিনি বন্যা দূর্গত ও নদী ভাঙ্গন আক্রান্ত আড়াই শতাধিক পরিবারের মাঝে ত্রান বিতরন করেন। স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর নির্দেশে এ পর্যন্ত ১৯ শ পরিবারের মাঝে শুকনো খাবার ও ৫ হাজার ৮ শ পরিবারের মাঝে চাল বিতরন করা হয়েছে।  উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান বিএম আতাউর রহমান আতাহার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান , ইউপি চেয়ারম্যান মোঃ মহসিন উদ্দিন সোহেল বেপারি,উপজেলা যুবলীগ সভাপতি ইলিয়াছ পাশা, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফারুক হাওলাদারসহ ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন,নদী ভাঙ্গন ও বন্যা আক্রান্ত এলাকায় ত্রান তৎপরতা চলছে। চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী স্যারসহ আমরা আপনাদের পাশে আছি আপনারা কোন চিন্তা করবেন না। কেউ খাবারের কোন কষ্ট পাবেন না।