গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত অতি দরিদ্র কবিতার বাড়িতে মিষ্টি পাঠালেন চীফ হুইপ, ফোনে কথা বলে দিলেন টিন ,নগদ টাকা ,কাটলো অনিশ্চয়তা

মোঃ আবু জাফর ও মিঠুন রায়ঃ
এসএসসি পরীক্ষায় শিবচরে অতিদরিদ্র পরিবার থেকে গোল্ডেন জিপিএ-৫ পাওয়া কবিতা আক্তারের বাড়িতে মিষ্টি দিয়ে প্রতিনিধি দল পাঠিয়ে ফোনে শুভেচ্ছা জানিয়েছেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। এসময় চীফ হুইপ ফোনে কবিতার কলেজে ভর্তির খোজ খবর নিয়ে লেখাপড়া চালিয়ে যেতে সহযোগিতার আশ^াস দেন। কবিতার বাবা ভ্যান চালক ও মা অন্যের বাড়িতে কাজ করে সংসার চালায়। এছাড়াও চীফ হুইপের নির্দেশে কবিতার পরিবারকে জরাজীর্ন ঘর নির্মানের জন্য উপজেলা পরিষদ থেকে ৫ বান্ডেল টিন ও নগদ ১৫ হাজার টাকা দেয়া হয়। এদিকে চীফ হুইপের নির্দেশনায় কবিতাকে মাসিক বৃত্তি ও সহায়তার ঘোষনা দিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী।
জানা যায়, চলতি বছর শিবচর নন্দকুমার মডেল ইনস্টিটিউটশনের ভোকেশনাল শাখা থেকে গোল্ডেন জিপিএ-৫ পায় কবিতা আক্তার। উপজেলার উমেদপুর ইউনিয়নের চর কাচিকাটা গ্রামের দরিদ্র ভ্যান চালক কুদ্দুস সরদার ও শেফালি বেগমের মেয়ে । তার মাও অন্য বাড়িতে কাজ করে সংসার চালান। কবিতারা ৪ ভাই বোন। ঘরটি মাটির ডোয়া জরাজীর্ন। লেখাপড়ার প্রতি অদম্য ইচ্ছা দেখে মা বাবা আর্থিক অনটনের মাঝেও মেয়ের লেখাপড়া চালিয়ে যান। এক্ষেত্রে মিলিছে স্কুলের শিক্ষকদের সহযোগিতাও। কিন্তু গোল্ডেন জিপিএ ৫ পেয়েও দারিদ্রতার কারনে কলেজে ভর্তি হওয়া নিয়ে ছিল চরম অনিশ্চয়তা। দারিদ্রতাকে পেছনে ফেলে কবিতার বিরল অর্জনের খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বৃহস্পতিবার সকালে তার বাড়িতে মিষ্টি দিয়ে একটি প্রতিনিধি দল পাঠায়। পরে চীফ হুইপ কবিতার সাথে ফোনে কথা বলে লেখাপড়া চালিয়ে যেতে সহযোগিতার আশ^াস দেন। তাৎক্ষনিকভাবে ঘর মেরামতের জন্য টিন ও নগদ টাকা দেয়ার আশ^াস দেন। পরে দুপুরেই উপজেলা পরিষদের পক্ষ থেকে কবিতার পরিবারের হাতে ৫ বান্ডেল টিন ও নগদ ১৫ হাজার টাকা তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আঃ লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আঃ লতিফ মুন্সী, প্রেস ক্লাব সভাপতি একেএম নাসিরুল হক, জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকা মুন্নী, ইউপি চেয়ারম্যান মোঃ জামান মুন্সী,প্রেস ক্লাব সাধারন সম্পাদক প্রদ্যুৎ সরকার প্রমুখ ।
অদম্য মেধাবী কবিতা আক্তার বলেন, মা বাবা অনেক কষ্ট করে পড়িয়েছে। স্যাররাও সহযোগিতা করেছে। ভাল রেজাল্ট করেও কলেজে ভর্তি হতে পারবো কিনা জানতাম না। আজ আমাদের চীফ হুইপ লিটন চৌধুরী স্যারের ফোনের পর সবকিছু যেন এক ঝলকেই পাল্টে গেল। তিনি আমাকে ফোনে লেখাপড়া চালিয়ে যেতে বলেছেন। ঘর ঠিক করার ব্যবস্থা করেছেন।
স্কুলের শিক্ষক মোঃ বোরহান খান বলেন, চীফ হুইপ মহোদয়ের এ ধরনের উদ্যোগ শিক্ষার প্রতি বিরল দৃষ্টান্ত। এরআগেও তিনি মেধাবীদের পাশে এভাবেই দাড়িয়েছেন।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে বলেন, মেয়েটির মা বাবা অনেক কষ্ট করে ওকে পড়িয়ে এই ভাল ফলাফল করিয়েছে। আমাদের সবারই উচিৎ এদের পাশে দাড়ানো। ওর ঘরের জন্য টিন ও নগদ অর্থ দেয়া হয়েছে। জেলা পরিষদ থেকে সেলাই মেশিন ও বৃত্তির ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও ওর লেখাপড়া চালিয়ে যেতে সহযোগিতা করা হবে। সামর্থ্যবানদেরও মেধাবীদের পাশে দাড়ালে এরা একসময় দেশের কাজে নিজেদের নিয়োজিত করতে পারবে।