কারাগারে শিবচরের সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু,গনউন্নয়নের মামলায় সাজা হয় তার

শিবচর বার্তা ডেক্সঃ
মাদারীপুর জেলা কারাগারে সাজাপ্রাপ্ত এক কয়েদির মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা কারাগারের ভেতর এ ঘটনা ঘটে। নিহত সুধির পাল (৪০) শিবচর উপজেলার কাঁচিকাটা গ্রামের বিকাশ পালের ছেলে। গন উন্নয়ন বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের এক মামলায় তার সাজা হয় বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয় । সম্প্রতি নিহতের সুমন পাল একই সমবায় সমিতির মামলায় গ্রেফতার হন বলে জানা যায়। বুধবার সকালে ময়নাতদন্ত শেষে বাড়িতে আনার পর দুপুরে শেষকৃত্য সম্পন্ন হয়। বাবাকে হারিয়ে একমাত্র ছোট মেয়ে ও স্ত্রীসহ পরিবারজুড়ে বইছে শোকের মাতম। এলাকাজুড়ে নেমে এসেছে শোকের ছায়া।
মাদারীপুর জেলা কারাগার ও সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৫ জানুয়ারি একটি চেক প্রতারণা মামলায় ৪ মাসের সাজাপ্রাপ্ত হয়ে মাদারীপুর জেলা কারাগারে আসেন সুধির পাল। এরই মধ্যে বেশ কয়েকবার তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকেও চিকিৎসা করিয়ে আনা হয়। মঙ্গলবার বিকেলে মাদারীপুর জেলা কারাগারে আবারো তাকে অচেতন অবস্থায় দেখতে পান অন্য কয়েদি ও হাজতিরা। পরে কারাগার কর্তৃপক্ষকে জানালে তারা তাৎক্ষনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসেন। পরীক্ষা-নিরীক্ষা শেষে হাসপাতালের কর্ত্যবরত চিকিৎসক সুধিরকে মৃত ঘোষণা করেন।
মাদারীপুর জেলা কারাগারের মেডিকেল অফিসার ডা. অখিল সরকার জানান, হৃদক্রিয়া বন্ধ হয়ে সুধিরের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
মাদারীপুর জেলা কারাগারের জেলার শংকর কুমার মজুমদার জানান, জেলা কারাগারের কয়েদি সুধির পালের মৃত্যুর বিষয়টি তার পরিবারের সদস্যদের জানানো হয়েছে। ময়না তদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।