করোনা সংক্রমন কমায় শিবচরবাসি ও চীফ হুইপ লিটন চৌধুরীকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রীর দায়িত্বপ্রাপ্ত সচিব

শিব শংকর রবিদাস , মোঃ আবু জাফর ও কমল রায়ঃ
করোনা ভাইরাসের কারনে দেশের প্রথম কনটেইনমেন্ট ঘোষিত মাদারীপুরের শিবচরে পরিস্থিতি পর্যবেক্ষনে এসেছেন প্রধানমন্ত্রীর দায়িত্বপ্রাপ্ত যুব ও ক্রীড়া সচিব মোঃ আখতার হোসেন। শুক্রবার সকালে তিনি প্রথম জেলার শিবচরের মাদবরচর ইউনিয়ন পরিষদে ত্রান সহায়তা কার্যক্রম পর্যবেক্ষন করেন। যুব ও ক্রীড়া সচিব ফ উপজেলা পরিষদে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে সরাসরি সম্পৃক্ত নির্ধারিত প্রশাসনিক কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, চিকিৎসক, জনপ্রতিনিধি ও আওয়ামীলীগ নেতৃবৃন্দদের নিয়ে সভা করেন। এসময় তিনি উপজেলাটির করোনা পরিস্থিতির সার্বিক খোজখবর নেন। দুপুরে তিনি রাজৈর উপজেলা পরিদর্শনে যান। সকল উপজেলা পরিদর্শনের শনিবার তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে সমন্বয় সভা করবেন।
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে যুব ও ক্রীড়া সচিব মোঃ আখতার হোসেন বলেন, করোনা পরিস্থিতি বর্তমানে কি অবস্থায় রয়েছে, সংক্রমনের গতিবিধি, সংক্রমিতদের অবস্থা, চিকিৎসা কার্যক্রম, ত্রান তৎপরতা পর্যবেক্ষনে এসেছি। মাননীয় প্রধানমন্ত্রী নি¤œআয়ের মানুষের জন্য যে ত্রান সহযোগিতা দিচ্ছেন ও ত্রানের বাইরে কেউ থাকছেন কিনা তা দেখতে এসেছি। প্রধানমন্ত্রী সচিবদের দায়িত্ব বন্টনের পর অনেকেই আমাদের ফোন দিচ্ছেন।
যুব ও ক্রীড়া সচিব আরো বলেন, আমি শিবচরবাসিকে ধন্যবাদ জানাই। দেশের প্রথম কনটেইনমেন্টের পর সবাই চিন্তিত ছিল শিবচর নিয়ে। আল্লাহর রহমতে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। এক্ষেত্রে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী সাহেবের তৎপরতায় প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনী ,জনপ্রতিনিধি ,আওয়ামীলীগ নেতৃবৃন্দ , স্বাস্থ্য কর্মী লকডাউন কর্মসূচী কঠোরভাবে বাস্তবায়ন করেছে। এখন সংক্রমনের সংখ্যা এ উপজেলায় কমে এসেছে । অনেকেই সুস্থ হয়ে গেছে। এই ধারা অব্যাহত থাকলে শীঘ্রই শিবচর করোনা মুক্ত হয়ে যাবে। এটা আমার বিশ^াস। শিবচরের এই কর্মপন্থা সব জায়গায় অনুসরন করা উচিৎ।