করোনা ভাইরাস: মাদারীপুরের নতুন হটস্পট রাজৈরে নতুন করে আক্রান্ত আরো ৩

মাদারীপুর প্রতিনিধি :
করোনা ভাইরাসে আক্রান্তের দিক থেকে মাদারীপুরের নতুন হটস্পট এখন রাজৈর উপজেলা। এ উপজেলার লুন্দি গ্রামে এক ইমামেম সংস্পর্শে আসা ৯ জনের করোনা শনাক্তের পর গত ২৪ ঘন্টায় ৮৫ বছরের বৃদ্ধ ও গর্ভবতী নারীসহ আরও ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে এ উপজেলায় ২১ জন করোনা শনাক্ত হয়েছেন। অপরদিকে কালকিনি উপজেলায় নতুন করে এক জন করোনা আক্রান্ত হয়েছে বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। এ পর্যন্ত জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৭ জন। এর মধ্যে শিবচর উপজেলায় ২৪ জন, সদর উপজেলার ১০ জন, রাজৈর উপজেলায় ২১ জন এবং কালকিনি উপজেলায় ২ জন ছিল। এর মধ্যে এ পর্যন্ত ৩৭ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৮ জন এবং ২ জন মৃত্যুবরণ করেছেন।
রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়,ইমাম সাহেবের সাথে বেশী সম্পর্কিত প্রথমে ১৯ জনের নমুনা গত মঙ্গলবার (৫মে) দুপুরে সংগ্রহ করে ঢাকাতে পাঠানো হয়। শুক্রবার সকালে নমুনার ওই রিপোর্টে ৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। ২য় পর্যায়ে গত ৬ মে আরো ১২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এদের মধ্যে ৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। ৩য় পর্যায়ে গত রবিবার (১০মে) ৪০ জনের নমুনা পাঠানোর পর বৃহষ্পতিবার ৮৫ বছরের এক বৃদ্ধসহ ২০ বছর ও ৫০ বছরের ২ নারীর শরীরে করোনা শনাক্তের রিপোর্ট আসে। করোনা আক্রান্ত ইমাম দীর্ঘ দিন ধরে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের ২৫নং মধ্য লুন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জামে মসজিদে ইমামতি করে আসছিলেন। তার বাড়ী ফরিদপুর জেলার বোয়ালমারীতে। এছাড়া কালকিনি উপজেলায় নতুন করে একজন আক্রান্ত হয়েছে বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। অপরদিকে রাজৈরের টেকেরহাট বন্দরের শংকরদী পাড়ের এক যুবক সুস্থ্য হয়ে আইসোলেশন থেকে বৃহস্পতিবার বাড়ী ফিরেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ চন্দ্র মন্ডল জানান, আক্রান্তদের বয়স ২০ থেকে ৮৫ বছরের মধ্যে । এদের মধ্যে ২০ বছর বয়সী নারী গর্ভবতী এবং কোন উপসর্গ না থাকায় তাকে নিজ বাড়ীতে আইসোলেশনে রাখা হয়েছে। ৮৫ বছরের বৃদ্ধ এবং ৫০ বছরের নারীকে মাদারীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও আমাদের হাসপাতাল থেকে এক যুবক সুস্থ্য হয়ে আজ বৃহষ্পতিবার দুপুরে বাড়ী ফিরেছে।