ওয়াটার ট্রীটমেন্টসহ আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা ও পানি সরবরাহে যুক্ত হচ্ছে শিবচর পৌরসভা

অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী :
ওয়াটার ট্রীটমেন্টসহ আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা ও পানি সরবরাহে যুক্ত হচ্ছে শিবচর পৌরসভা। নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার সম্প্রসারন ও উন্নয়ন প্রকল্পের স্থান পরির্দশন করেছেন সংশ্লিষ্টরা।
জানা যায়, নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার সম্প্রসারন ও উন্নয়ন প্রকল্পর স্থান পরিদর্শন করেছেন জনস্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্টরা। মঙ্গলবার দুপুরে শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খানকে সাথে নিয়ে প্রকল্পের নির্ধারিত স্থান শিবচরে চরশ্যামাইল এলাকা পরিদর্শন করেন সংশ্লিষ্টরা। এসময় উপস্থিত ছিলেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের শহর অবকাঠামো উন্নয়ন প্রকল্প প্রনয়ন (ডিপিএইচই অংশ) প্রকল্প পরিচালক মো: শফিকুল হাসান, পরিকল্পনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো আনোয়ার ইউসুফ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ফরিদপুর সার্কেল মো বাদশা মিয়া, চীফ অপারেটিং অফিসার ড: আব্দুল্লাহ আল মূঈদ, টেকনিক্যাল এক্সপার্ট সুমন কান্তি নাথ প্রমূখ।
প্রকল্প পরিচালক মোঃ শফিকুল হাসান বলেন, আমাদের যে পানি সাপ্লাই ও স্যানিটেশন স্পেশালি দুটোকেই আমরা আধুনিক মানের করছি। বর্জ্য ব্যপপস্থাপনা নিয়ে বিভিন্ন প্রকল্প থাকলেও এই প্রকল্পটিতে নতুন কারিগরি কিছু বিষয় যোগ করা হয়েছে। আমরা এই প্রকল্পের নির্ধারিত জায়গা পরিদর্শন করেছি। প্রকল্পটি অনুমোদন হলে খুব শিঘ্রই কাজ শুরু করা হবে। প্রকল্পটি বাস্তবায়ন হওয়ার পর নিয়োজিত শ্রমিক ও পরিচ্ছন্ন কর্মীদের প্রশিক্ষণও দেয়া হবে।