এসএসসি ও দাখিল পরীক্ষা : শিবচরে এসএসসিতে ৮৯.৯৬ ও দাখিলে পাশের হার ৭২.২৪ ভাগ, জিপিএ-৫-এ এগিয়ে শেখ ফজিলাতুন্নেছা সরকারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়

শিবচর বার্তা ডেক্স :
সোমবার সারাদেশে চলতি বছর এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়েছে। শিবচরে এ বছর এসএসসিতে পাশের হার ৮৯.৯৬ ভাগ। জিপিএ ৫ পেয়েছে ১৯৯ জন শিক্ষার্থী। আর দাখিলে পাশের হার ৭২.২৪ ভাগ। জিপিএ ৫ পেয়েছে ১০ জন শিক্ষার্থী। জিপিএ ৫-এ শীর্ষ স্থানে রয়েছে শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির ৪৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
এসএসসি ২০২২ কেন্দ্র সচিব পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সামসুল হক জানান, চলতি বছর উপজেলার ৪১ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২ হাজার ৭ শ ৪৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ২ হাজার ৪ শ ৩৮ জন শিক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১ শ ৯৯ জন শিক্ষার্থী। পাশের হার ৮৯.৯৬ ভাগ। পৌরসভার শেখ ফজিলাতুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ১ শ ৮৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১ শ ৮০ জন শিক্ষার্থী পাশ করেছে। এ বিদ্যালয় থেকে ৪৪ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। পাশের হার ৯৭.৩০ ভাগ। নন্দকুমার মডেল ইনষ্টিটিউশন থেকে ১শ ৭৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১ শ ৭১ জন শিক্ষার্থী পাশসহ ৩৯ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। এ বিদ্যালয়ের পাশের হার ৯৬.৬১ ভাগ। অপরদিকে সূর্যনগর মাহফুজা নিশাত বালিকা উচ্চ বিদ্যালয়, এরফান এন্টারন্যাশনাল মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও নুরুদ্দিন মাদবরের কান্দি এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় থেকে অংশগ্রহনকারী শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। এর মধ্যে সূর্যনগর মাহফুজা নিশাত বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এক শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়া পাশের হারে এগিয়ে রয়েছে বাখরের কান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়ের পাশের হার ৯৮.২৫ ভাগ।
দাখিল-২০২২ কেন্দ্র সচিব আল বাইতুল মামুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আ: মোক্তাদির জানান, এ বছর উপজেলার ১৭ টি মাদ্রাসা থেকে ৪ শ ৬১ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহন করে। এর মধ্যে ৩ শ ৫২ জন শিক্ষার্থী পাশ করেছে। জিপিএ ৫ পেয়েছে ১০ জন শিক্ষার্থী। দাখিলে পাশের হার ৭২.২৪ ভাগ। পূর্ব কুতুবপুর হাতেমিয়া দাখিল মাদ্রাসা পাশের হারে উপজেলার শীর্ষে রয়েছে। মাদ্রাটির পাশের হার ৯৫.২৩ ভাগ।