একসাথে জন্ম নেয়া ৪ সন্তানের ২ জনকে টাকার অভাবে আইসিইউ থেকে নেয়া হলো বাড়ি, এক জনের মৃত্যু

শিবচর বার্তা ডেক্স :
এক সাথে জন্ম নেয়া ৪ সন্তানের মধ্যে ২ জনকে টাকার অভাবে হাসপাতালের আইসিইউ থেকে বাড়ি নিয়ে যেতে বাধ্য হয় পরিবার। বাড়ি নিয়ে যাওয়ার পর এক জনের মৃত্যু হয়েছে। একসাথে ৩ মেয়ে ও ১ ছেলে সন্তানের জন্ম দিয়েছিলেন পিংকি আক্তার নামের এক গৃহবধূ। তবে শারিরিক সমস্যা দেখা দেয়ায় জন্মের পর থেকেই ৪ সন্তানকে ঢাকার আদ দ্বীন হাসপাতালের আইসিইউতে চিকিৎসকের নিবিড় পরিচর্যায় রাখা হয়েছিল। আইসিইউতে রেখে সন্তানদের চিকিৎসা বাবদ প্রতিদিন প্রায় ৭০ হাজার টাকা জোগাতে হিমশিম খাচ্ছিল দরিদ্র কৃষক বাবা আনোয়ার শিকদার। তাইতো অবশেষে ৬ দিন পর ২ জনকে হাসপাতালের আইসিইউ থেকে বাড়ি নিয়ে যেতে বাধ্য হয়। এতে চিকিৎসার অভাবে রবিবার এক সন্তানের মৃত্যু হয়। বাকি ৩ সন্তানকে বাঁচাতে প্রধানমন্ত্রীসহ দেশের সকলের সহযোগিতা চান দরিদ্র পিতা আনোয়ার ।
পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় ৭ বছর আগে মাদারীপুরের শিবচর উপজেলার সন্নাসীরচর ইউনিয়নের দৌলতপুর গ্রামের মো: ইনসান শরীফের মেয়ে পিংকি আক্তারের সাথে পাশর্^বর্তী ফরিদপুরের সদরপুর উপজেলার চরমানাইর ইউনিয়নের বেপারীকান্দি ক্লাব বাজার গ্রামের মো: মানিক শিকদারের ছেলে কৃষক আনোয়ার শিকদারের সাথে বিয়ে হয়। বিয়ের প্রায় ২ বছর পর তাদের একটি কন্যা সন্তান জন্ম লাভ করে। এরপর তাদের আর কোন সন্তান না হওয়ায় চিকিৎসকের কাছে যান। একটি ছেলের আশায় এই দরিদ্র দম্পতি দীর্ঘদিন চিকিৎসকের পরামর্শ গ্রহন করেন। এতে প্রায় আড়াই-৩ লাখ টাকা খরচও হয় তাদের। এর মধ্যে গৃহবধূ পিংকি দ্বিতীয়বার গর্ভবতী হন। বিয়ের প্রায় ৭ বছর পর গত ৭ জানুয়ারী সকালে পিংকির প্রসব বেদনা উঠলে প্রথমে তাকে পাঁচ্চর রয়েল হাসপাতালে আনা হয়। পরে চিকিৎসকের পরামর্শে সেখান থেকে তাকে ওইদিনই দুপুরে ঢাকার বড় মগবাজার আদ দ্বীন হাসপাতালে ভর্তি করেন। সেখানে ওইদিনই রাত আনুমানিক ৮ টার দিক সিজারের মাধ্যমে ৩ মেয়ে ও ১ ছেলের জন্ম দেন পিংকি আক্তার। এক সাথে ৪ সন্তানের জন্ম হওয়ায় পিতা, মাতাসহ আত্বীয়-স্বজন সকলেই মহাখুশি হন। তবে জন্ম হওয়ার পর পরই শিশুগুলোর শারিরিক সমস্যা দেখা দেয়ায় রাত ১ টার দিক চিকিৎসকরা শিশুগুলোকে আইসিইউতে নিয়ে রাখেন। তবে প্রতিদিন হাসপাতালের চিকিৎসা খরচসহ প্রায় ৭০ হাজার টাকার জোগান দিতে হিমশিম খাচ্ছিল দরিদ্র পিতা আনোয়ার। আত্বীয়-স্বজন, বন্ধু-বান্ধবদের কাছ থেকে ঋন করেও এক সময় ক্লান্ত হয়ে পড়েন। শেষ পর্যন্ত টাকার অভাবে ১২ জানুয়ারী ২ মেয়ে সন্তানকে আইসিইউ থেকে বের করে গ্রামের বাড়িতে পাঠিয়ে দেন। বাকি ২ সন্তান ও স্ত্রীর চিকিৎসার জন্য তবুও প্রতিদিন তাকে গুনতে হয় ২৫-৩০ হাজার টাকা। বাড়িতে পাঠিয়ে দেয়া ২ সন্তানের মধ্যে রবিবার ভোরে এক সন্তানের মৃত্যু হয়। বাকি এক সন্তান এখনো গ্রামের বাড়িতে রয়েছে। আর চিকিৎসকের পরামর্শে বর্তমানে এক সন্তান আইসিইউতে আর এক সন্তান তার মায়ের কাছে বেডে রয়েছে। সন্তানদের বাঁচাতে দরিদ্র কৃষক আনোয়ার সকলের সহযোগিতা চান। তাকে সহযোগিতা করতে ০১৭৭৯৩৫৬২১৮ এই নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হলো।
আনোয়ার শিকদার বলেন, আল্লাহ আমাকে একসাথে ৩ মেয়ে ও এক ছেলে দিয়েছিলেন। কিন্তু জন্মের পরই ওদের আইসিইউতে রাখা হয়। হাসপাতালের খরচ প্রতিদিন প্রায় ৭০ হাজার টাকা জোগাতে আত্বীয়-স্বজন, বন্ধু-বান্ধব সকলের কাছ থেকেই ঋন নিয়েছি। এ পর্যায়ে আর টাকা জোগাতে না পেরে দুই মেয়েকে আইসিইউ থেকে বের করে বাড়ি পাঠিয়ে দেই। এতে হাসপাতালের খরচও অনেক কমে গেছে। কিন্তু বাড়িতে পাঠানো দুই মেয়ের মধ্যে এক মেয়ের মৃত্যু হয়েছে। কি আর করার ছিল আমার। মন চাইছিল না মেয়েদের বাড়ি পাঠাতে কিন্তু টাকার অভাবে বাধ্য হয়েই বাড়ি পাঠিয়েছিলাম। এখন আমার বাকি ৩ সন্তানকে বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রীসহ সকলের সহযোগিতা চাই।