ইউপি নির্বাচনে আচরনবিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনগত ও সাংগঠনিক কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ চীফ হুইপ লিটন চৌধুরীর

শিব শংকর রবিদাস, মো: আবু জাফর, অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী :
ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরনবিধি মেনে চলতে প্রার্থীদের প্রতি কঠোর হুশিয়ারী দিয়েছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী। আচরনবিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনগত ও দলীয় কঠোর ব্যবস্থা নিতে কঠোর নির্দেশ দেন চীফ হুইপ। শনিবার দুপুরে মাদারীপুরের শিবচর পৌরসভার চৌধুরী ফাতেমা বেগম অডিটোরিয়ামে আসন্ন চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে শিবচরের ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। এসময় ৯ জনকে দলীয় সমর্থন দেয়া হয়। এর আগে চীফ হুইপ শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জিন এক্সপার্ট রুমের উদ্বোধন করেন। এসময় মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, জেলা আওয়ামীলীগ সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, সাধারন সম্পাদক কাজল কৃষ্ণ দে, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, ফাহিমা আক্তার প্রমূখ উপস্থিত ছিলেন।
চীফ হুইপ বলেন, ভোট ও ভাতের অধিকারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংগ্রাম করেছেন। সেই অধিকার রক্ষায় সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে জনগন যাকে পছন্দ করবে তাকেই ভোট দেবে। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা,উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের কোন নের্তৃবৃন্দর কোন প্রার্থীকে সমর্থন করতে পারবে না। আর যারা প্রার্থী রয়েছেন তারাও কেউ এসকল নের্তৃবৃন্দের সমর্থন পাওয়ার চেষ্টা করবেন না।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, আজকে আওয়ামীলীগ থেকে যে সকল প্রার্থীদের সমর্থন দেওয়া হয়েছে পরবর্তীতে তারা যদি দলীয় শৃংখলা ভঙ্গ করেন, পার্শ্ববর্ত্তী এলাকার লোকজন এনে প্রভাবিত করার চেষ্টা করেন বা অন্য কোন পথ বেছে নেন তাহলে আবারও সভা করে তাদের সমর্থন প্রত্যাহার করা হবে। আমরা দল থেকে সমর্থন দিতেও পারি আবার প্রত্যাহারও করতে পারি। যে সকল নেতৃবৃন্দ ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করবেন তারা দলীয় পদ থেকে রিজাইন দিয়েছেন। সেই শুন্য পদে আজই নেতা নির্বাচন করা হবে। কেউ নির্বাচন আচরন বিধি ভঙ্গ করলে কেউ গ্রেপ্তার হলে বা আইন শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিলে আওয়ামীলীগ তার দায় নেবে না। এক্ষেত্রে দলীয় ভাবেও ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, ১ম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে শিবচরের ১৩ ইউনিয়নে দলীয় প্রতিক উম্মুক্ত রেখেছিল আওয়ামীলীগ। ফলে দলের একাধিক প্রার্থী নির্বাচনে অংশ নেন ও উৎসবমুখর ছিল নির্বাচনী পরিবেশ।