রাজৈর পৌর নির্বাচনঃ ভোট কেন্দ্রে ডালিম ফল নিয়ে প্রচারনা,আটক -২

শিবচর বার্তা ডেক্স :
মাদারীপুরের রাজৈর পৌরসভার নির্বাচনে সকাল থেকেই বিপুল সংখ্যক ভোটার উপস্থিতি রয়েছে। প্রতিটি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোট গ্রহণ চলছে। সকাল থেকে ভোটার উপস্থিতি রয়েছে উপচেপড়া। সকালেই আচরনবিধি লঙ্ঘনের দায়ে রাজৈর সরকারি ডিগ্রী কলেজ কেন্দ্রে ২ জনকে আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা তান্নী। এসময় আটককৃত আরমান মিয়ার কাছ থেকে ৪টি ডালিম জব্দ করা হয়। সে এই ডালিম নিয়ে ভোটারদের উত্যক্ত করছিল। অপর আটককৃত অন্তর মিয়া।
নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা তান্নী জানান, নির্বাচন আচরন বিধি লঙ্ঘন করার অপরাধে রাজৈর সরকারি ডিগ্রী কলেজ কেন্দ্রে ২ জনকে আটক করা হয়েছে। আটককৃত আরমান ভোট কেন্দ্রে আস্ত ডালিম নিয়ে প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা করছিল। অপরজন আচরন বিধি লঙ্ঘন করছিল।
রাজৈর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রাজৈর পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকা জুড়ে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। দায়িত্ব পালনে স্ব-স্ব কেন্দ্রে মোতায়ন রয়েছে বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছছে সরঞ্জামাদি। নির্বাচনে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। তাদের সাথে এক প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম, অসংখ্যক পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন স্বশস্ত্র পুলিশসহ ১৯ জন করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছেন।
রাজৈর পৌরসভা নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী, ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৩০ জন কাউন্সিলর প্রার্থী অংশগ্রহণ করছেন। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ৩০ হাজার ৪১৮ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৩৬৭ জন ও নারী ভোটারের সংখ্যা ১৫ হাজার ৫১ জন। ৭৫টি বুথে ৭৫টি ইভিএম-এর মাধ্যমে ভোট নেয়া হচ্ছে। তবে সাধারণ মানুষের ভোটদানে কিছুটা সমস্যা সৃষ্টি হচ্ছে।