মাদারীপুরে হত্যা মামলার আসামী প্রতিপক্ষের হামলায় নিহত

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়নের মৃধাবাড়ি গ্রামে প্রসেন বসু (৩২) নামে এক হত্যা মামলার আসামী প্রতিপক্ষের হামলায় নিহত হয়েছে। শনিবার আনুমানিক রাত ৩টার দিকে ঢাকার শ্যামলী প্রমা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবকের মৃত্যু হয়। একটি খুনের মামলার আসামী প্রসেনসহ অন্যরা জামিন পেয়ে বাড়িতে গেলে বুধবার বিকেলে প্রতিপক্ষের লোকজন তাদের বাড়িঘরে হামলা চালায় এবং কুপিয়ে আহত করে। এতে প্রসেন বসু, মিহির বসু, সতিশ বসু, সজু বসুসহ বেশ কয়েকজন গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন ছিল। নিহত ওই যুবক মৃধাবাড়ি গ্রামের সতীশ বসুর ছেলে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ২৫ জানুয়ারি জমিজমা নিয়ে বিরোধে জেরে দু’পক্ষের সংঘর্ষে কদমবাড়ি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য যুধিষ্টির বসু নিহত হয়। এ ঘটনায় মামলা হলে গ্রেফতার হয় প্রসেনসহ বেশ কয়েকজন। পরে তারা জামিনে নিয়ে বাড়িতে ফিরলে বুধবার বাদীপক্ষের লোকজনের হামলায় প্রসেন বসু (৩১), মিহির বসু (২১), সতিশ বসু (৬৪) ও সজু বসু (১৯)সহ বেশ কয়েকজন আসামী গুরুতর আহত হয়। প্রথমে তাদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে প্রসেণ ও মিহিররের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরবর্তীতে প্রসেনকে ঢাকার শ্যামলী প্রমা হাসপাতালে ভর্তি করা হলে শনিবার আনুমানিক রাত ৩টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়নের মৃধাবাড়ি গ্রামে থমথমে পরিস্থিতি বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।
রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার শওকত জাহান জানান, হত্যা মামলার আসামীকে কুপিয়ে হত্যার ঘটনায় ১৬জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় ওই এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। আসামীদের ধরতে মাঠে কাজ করছে পুলিশ।