মাদারীপুরে সংখ্যালঘু পরিবারের জমি দখলের প্রতিবাদে মুক্তিযোদ্ধার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সুবল বিশ্বাস :
মাদারীপুরের রাজৈরে এক বীর মুক্তিযোদ্ধার বিরুদ্ধে সংখ্যালঘু সম্প্রদায়ের জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি “মিত্র” পরিবার। শনিবার সকালে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দর আবাসিক এলাকার সার্বজনীন দুর্গা মন্দিরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় ।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগি পরিবারের পক্ষে পরিতোষ মিত্র লিখিত বক্তব্যে বলেন, “রাজৈর পৌরসভার ৩নং ওয়ার্ডের টেকেরহাট বন্দর সংলগ্ন ৫১ নং সরমঙ্গল মৌজার বিআরএস ৫৭, ৫২৫ ও ৬৩২ নং খতিয়ানে আমার পিতা মৃতঃ সুশীল কুমার মিত্র মোট ৪২ শতক জমির মধ্যে ১০০৪ দাগে ১৩ শতাংশ কাজী সিরাজুল ইসলামের কাছে এবং ১০০৫ দাগে ২৭ শতাংশ হতে ২৬ শতাংশ জমি কুদ্দুস মাতুব্বর ও বীর মুক্তিযোদ্ধা জয়নাল শেখের কাছে প্রায় ২৫ বছর পূর্বে বিক্রি করে দেয়। ১০০৫ দাগে বাকী ১ শতাংশ এবং ১০০৬ দাগে ২ শতাংশ জমি আমাদের মালিকানায় থেকে যায়। এ ৩ শতক জমি বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল শেখ অবৈধভাবে দখল করে রেখেছেন। ইতোপূর্বে এই ৩ শতক জায়গার বিরোধকে কেন্দ্র করে স্থানীয় পর্যায়ে দুইবার সালিস বৈঠক হয়েছে। কিন্তু কোন সুরাহা না হওয়ায় পরবর্তীতে এর প্রতিবাদ করতে গেলে হামলার শিকার হই।”
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বর্তমান ওই জমির মালিক মৃতঃ সুশীল কুমার মিত্রের দুই ছেলে পরিতোষ মিত্র ও সুবল মিত্র ছাড়াও কার্তিক দাস, তাপস মন্ডল, গৌতম ভট্রাচার্য্য, সাহাজুল কাজী, খালেদ হোসেন হৃদয়, সমর মিত্র, বাসনা মিত্র প্রমুখ ।
এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল শেখ বলেন, “২৫ বছর পুর্বে সুশীল কুমার মিত্রের নিকট থেকে পাশাপাশি ২ দাগে ৪২ শতক জায়গার মধ্যে আমরা তিন ক্রেতা মোট ৩৯ শতাংশ জায়গা ক্রয়ের পর পাকা অবকাঠামো তৈরী করে ভোগ দখলে আছি। এই ক্রয়কৃত ৩৯ শতক জায়গা আমাদের বুঝিয়ে দিয়ে বেশী থাকলে অভিযোগকারীরা নিয়ে নিবে। এতে আমার কোন আপত্তি নেই। অভিযোগকারীরা আমার সম্মান ক্ষুন্ন ও হয়রানি করার জন্য এ সংবাদ সম্মেলন করেছে।”