মাদারীপুরে শিশুর মাস্ক না পড়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৬, আটক ৪

রাজৈর প্রতিনিধি :

মাদারীপুরের রাজৈরের বাজিতপুর ইউনিয়নের কোদালিয়া গ্রামে মাস্ক না পড়ে এক শিশুর মসজিদে আসাকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে । সংঘর্ষে অন্তত ১৬ জন আহত হয়েছে। আহতদেরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও রাজৈরে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ৪ জনকে আটক করেছে।

পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা জায়, শুক্রবার দুপুরে উপজেলার কোদালিয়া গ্রামের হাওলাদার বাড়ি জামে মসজিদে শিশু আসিফ মাস্ক না পড়ে জুম্মার নামাজ আদায় করতে আসে। এসময় মাক্স না পড়ার কারনে আসিফকে মসজিদ থেকে চলে যেতে বলে প্রবাসী জহিরুল ইসলাম। এনিয়ে জহিরুল ও ঐ শিশুর দাদা লোকমান হোসেনের সাথে কথাকাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে দুইপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে বেলায়েত হোসেন(২৬) জহিরুল ইসলাম হাওলাদার (৩০), মুক্তার হাওলাদার (৫৪), মতি হাওলাদার (৪৬), সাদ্দাম হাওলাদার (২৬), সামীম বয়াতী (৩৫) সৌরভ( ২৬), তুনা (২৬) সুফিয়া (১৯), লোকমান মাতুব্বর (৭০), রাছেল (২০), চায়না (৩৫), আসাদ (২৫), লতিফসহ (২৭) উভয় পক্ষের ১৬ জন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফরিদপুর ও রাজৈর হাসপাতালে ভর্তি করে।

জহিরুল ইসলাম হাওলাদার বলেন, আমি ঐ বাচ্চাকে বলেছি তুমি মাস্ক পড়া থাকলে আমার পাশে দাড়াতে পারতে। কিন্তু তুমি তো মাস্ক পড়োনি। এই বলায় লোকমান মাতুব্বর আমার উপর চড়াও হয়।

লতিফ মাতুব্বর বলেন, আমার ভাগ্নে আসিফ মাস্ক না পড়ে মসজিদে গেলে আসিফ কে গালাগালি করে মসজিদ থেকে বের করে দেয় জহিরুল। পরে নামাজ শেষে আমার বাবার সাথে জহিরুলের কথা কাটাকাটি হয়। বাবা বাড়ি ফেরার সময় জহিরুর, মোক্তার, সাদ্দাম পিছন থেকে মারধর করে আমার বাবাকে।
বাজিতপুর ইউনিয়ন চেয়্যারম্যন সিরাজুল ইসলাম হাওলাদার বলেন, আমি ঘটনা শোনার সাথে সাথে বিষয়টি মিমাংসা করে দিতে চেয়েছিলাম। কিন্তু এক পক্ষ আমার কথা শোনেনি।

রাজৈর থানার অফিসার ইনর্চাজ শেখ সাদি জানান, আমরা খবর পেযে ঘটনাস্থলে যাই এবং দুই গ্রুপের ৪ জনকে আটক করেছি।