মাদারীপুরে বিটিসিএল এর টাওয়ারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু

রাজৈর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈরে বিটিসিএল এর টাওয়ারে উঠে গাছের ডাল কাটার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবুল কালাম শেখ (৫৫ ) নামে এক লাইনম্যানের মৃত্যু হয়েছে। দূর্ঘটনাটি শুক্রবার সকালে উপজেলার আলমদস্তার গ্রামের বিটিসিএল এর রাজৈর অফিসে ঘটে। টাওয়ারের সাথে সংযুক্ত ডিশ ও ওয়াইফাই ব্যবসায়ীদের ইলেকট্রনিক কন্ট্রোল বক্সের সাথে অরক্ষিত বিদ্যুতের তারে জড়িয়েই তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ বিটিসিএল কর্মকর্তাদের। নিহত আবুল কালাম গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার গয়লাকান্দি গ্রামের মৃত সোনামদ্দিন শেখের ছেলে।
স্থানীয় , ফায়ার সার্ভিস ও বিটিসিএল সূত্রে জানা যায়, আবুল কালাম শেখ রাজৈর অফিসেই সপরিবারে থাকতেন। সে শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে গাছের ডাল কাটার জন্য অফিসের পিছনে টাওয়ারে উঠে। রাজৈরের ডিশ ও ওয়াইফাই ব্যবসায়ীরা আগে থেকেই টাওয়ারে কন্ট্রোল বক্স লাগিয়ে তাদের ব্যবসা পরিচালনা করে আসছিল। কন্ট্রোল বক্সে অরক্ষিত বিদ্যুতের তার ছিল। গাছের ডাল কাটার সময় কালাম সেই বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে টাওয়ারে ঝুলে থাকে। খবর পেয়ে রাজৈর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাকে উদ্ধার করে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
বিটিসিএল এর মাদারীপুর অফিসের জুনিয়র লাইন ম্যান খাইরুল বাসার জানান,টাওয়ারে উঠে গাছের ডাল কাটার সময় টাওয়ারের সাথে সংযুক্ত ডিশ ও ওয়াইফাই ব্যবসায়ীদের ইলেকট্রনিক কন্ট্রোল বক্সের সাথে অরক্ষিত বিদ্যুতের তার ছিল। সেই তারে জড়িয়েই কালামের মৃত্যু হয়েছে। আমরা পূর্বে অনেকবার ডিস কর্তৃপক্ষকে আমাদের টাওয়ার থেকে তাদের বক্স সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করলেও তারা তাদের বক্স না সরানোর কারনে এই দূর্ঘটনা ঘটেছে।
রাজৈর ফায়ার সার্ভিসের লিডার সালাউদ্দিন লস্কর বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাকে টাওয়ার থেকে উদ্ধার করে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
রাজৈর থানার ওসি আলমগীর হোসেন জানান, মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।