মাদারীপুরে দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত-৫০,পুলিশের গুলি ও টিয়ারসেল নিক্ষেপ

রাজৈর প্রতিনিধি :
মাদারীপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসির মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়। সংঘর্ষ চলাকালে ১০/১২ দোকান ভাংচুরের ঘটনা ঘটে। আহতদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১ শ ১৮ রাউন্ড শর্টগানের গুলি বর্ষণ ও ১১ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় ২ঘন্টা ব্যাপি সংঘর্ষ চলে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরের কাঠেরপুল এলাকায়।
পুলিশ ও স্থানীয়রা জানায়, মাথায় মাফলার পেচানোর সময় গায়ে ছোঁয়া লাগার মত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার বিকেলে রাজৈর উপজেলার টেকেরহাট বন্দর সংলগ্ন পূর্ব সরমঙ্গল গ্রামের আবদুর রশিদ (৬০) নামে এক বৃদ্ধের সাথে পার্শ্ববর্তী শংকরদীরপাড় গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মৃত লিয়াকত শেখের মেয়ে পপির (৩৫) কথা কাটাকাটি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার বেলা ১১টার দিকে পপির ভাইসহ শংকরদীরপাড় গ্রামের কয়েক ব্যক্তির সাথে রশিদ খাঁ ও তার লোকজনের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে দুটি গ্রাম পূর্ব সরমঙ্গল ও শংকরদীরপাড় গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে টেকেরহাট বন্দরের কাঠেরপুল এলাকায় নিম্নকুমার নদের উপর নির্মিত ব্রীজের দুই পাশে অবস্থান নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে লিপ্ত হয়। এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৫০জন আহত হয়। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। সংঘর্ষ চলাকালে ১০/১২ দোকান ভাংচুর করা হয়। খবর পেয়ে রাজৈর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১ শ ১৮ রাউন্ড শর্টগানের গুলি বর্ষণ ও ১১ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। মাদারীপুর পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল এবং রাজৈর- শিবচর সার্কেল এ এসপি আনিসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে । বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
রাজৈর থানার ওসি শেখ সাদি বলেন, ‘খবর পেরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১ শ ১৮ রাউন্ড শর্টগানের গুলি বর্ষণ ও ১১ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’বর্তমানে এলাকা শান্ত রয়েছে।