মাদারীপুরে ডাকাতির প্রস্তুতিকালে পিকআপ ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার

রাজৈর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট বন্দর থেকে ডাকাতির প্রস্তুতিকালে একটি পিকআপ ও দেশীয় অস্ত্রসহ সেহাগ মৃধা (৩২) নামে এক ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে তাকে গ্রেফতার করা হয়েছে। সে ঝালকাঠী জেলার রাজাপুর উপজেলার সাংগোর গ্রামের রুহুল আমিন মৃধা ওরফে রাঙ্গু ডাকাতের ছেলে।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, বরিশাল এলাকার একটি সংঘবদ্ধ ডাকাত দল গভীর রাতে মাদারীপুর ও ফরিদপুর এলাকায় এসে সুযোগ বুঝে ডাকাতি ও বন্ধ ঘরের তালা কেটে মালামাল লুট করে পালিয়ে যায় বলে পুলিশের কাছে তথ্য ছিল। এ কাজে তারা একটি পিকআপ, একটি প্রাইভেটকার এবং কয়েকটি মোটরসাইকেল ব্যবহার করে থাকে। পিকআপটি তারা টেকেরহাট হাজী আছমত ফিলিং ষ্টেশনে কাউকে না জানিয়ে রেখে যায়। মঙ্গলবার সন্ধায় তারা পিকআপটি নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এসময় রাজৈর থানার টহল পুলিশ অভিযান চালিয়ে সোহাগ মৃধাকে গ্রেফতার করে। এসময় ডাকাত দলের অন্য সদস্যরা পালিয়ে যায়। গ্রেফতার হওয়া সোহাগের নামে দেশের বিভিন্ন থানায় চুরি, ডাকাতি ও মাদক মামলাসহ একাধিক মামলা রয়েছে। পুলিশ পিকআপ থেকে একটি রাম দা, একটি কাটার এবং ডাকাতির কাজে ব্যবহৃত অন্যান্য সরঞ্জাম উদ্ধার করেছে।
রাজৈর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ সাদী জানান, এরা ডাকাতিসহ বিভিন্ন চক্রের সাথে জড়িত। জিজ্ঞাসাবাদে জানা যায়, সোহাগের বাবাও একজন পেশাদার ডাকাত ছিল। সোহাগের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এব্যাপারে থানায় ডাকাতির প্রস্তুতি মামলা রুজু হয়েছে।