মাদারীপুরে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

মাদারীপুর প্রতিনিধি :
ইউপি নির্বাচনী বিরোধের জের ধরে মাদারীপুরের রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়ন পরিষদে হামলা চালিয়ে অফিসে টাঙ্গানো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ আসবাবপত্র ভাংচুর ও ইউপি চেয়ারম্যান শাহজাহান মোল্লাকে লাঞ্ছিত করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে রাজৈর উপজেলা আওয়ামী লীগ একাংশের নেতাকর্মীরা।
পুলিশ ও মামলা সুত্রে জানা যায়, গত ২৪ জুলাই রবিবার বেলা আনুমানিক ১১ টার সময় নির্বাচনী বিরোধ ও তুচ্ছ ঘটনার জের ধরে এলাকার রাজিব মাতুব্বর (৩৫) ও সফিকুল মাতুব্বরসহ (২৫) ৮/১০ জনের একটি দল পাইকপাড়া ইউনিয়ন পরিষদে প্রবেশ করে হামলা চালায়। এসময় হামলাকারীরা অফিসে থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ অফিসের আসবাবপত্র ভাংচুর করে এবং ইউপি চেয়ারম্যান শাহজাহান মোল্লাকে লাঞ্ছিত করে। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকালে ঢাকা বরিশাল মহাসড়কের রাজৈর বাসস্টান্ডে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজৈর উপজেলা আওয়ামী লীগ একাংশের নেতা কর্মীরা। এসময় মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয় এবং উভয় পাশে বেশকিছু যানবাহন আটকে পড়ে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন রাজৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম শাহীন চৌধুরী, শাজাহান খান এমপির স্থানীয় প্রতিনিধি আফম ফুয়াদ, রাজৈর উপজেলা আওয়ামী লীগের একাংশের আহবায়ক সাহাবুদ্দিন সাহা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদা হাসান পল্লবী, জেলা পরিষদের সাবেক সদস্য নুরজাহান পারুল প্রমুখ। এদিকে একই দিন বিকেলে পাইকপাড়া ইউনিয়নের শারিস্তাবাদ এলাকায়ও বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।
পাইকপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান মোল্লা বলেন, “২৪ জুলাই ১০-১২ জন সন্ত্রাসী আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও হামলা চালায়। এসময় তারা ইউনিয়ন পরিষদ ভাঙচুর করে এবং ইউনিয়ন পরিষদে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং এর বিচার দাবি করছি । এ ব্যাপারে আমি লিখিতভাবে একটি অভিযোগ দায়ের করেছি।”
রাজৈর থানার পরিদর্শক (তদন্ত) সঞ্চয় কুমার ঘোষ জানান, এ ঘটনায় রাজিব মাতুব্বর (৩৫), সফিকুল মাতুব্বর ও বাবুল মাতুব্বরের নাম উল্লেখসহ আরো ৮ থেকে ১০জনকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।