মাদারীপুরে চাচাতো দুই ভাইয়ের সংঘর্ষে আহত ১ জনের মৃত্যু

রাজৈর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈর উপজেলার মহেন্দ্রদী গ্রামে মঙ্গলবার সকালে বিরোধপূর্ণ জায়গায় ঘর তোলাকে কেন্দ্র করে চাচাতো দুই ভাইয়ের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এ সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়। আহতদের মধ্যে জাহাঙ্গীর শেখ (৪৫) নামে ১ জনের মৃত্যু হয়েছে । ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ১টার দিকে তিনি মারা যান । মৃত জাহাঙ্গীর শেখ (৪৫) উপজেলার হরিদাসী মহেন্দ্রদী ইউনিয়নের মহেন্দ্রদী গ্রামের মৃত কালা মিয়া শেখের ছেলে ।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, রাজৈর উপজেলার হরিদাসী মহেন্দ্রদী ইউনিয়নের মহেন্দ্রদী গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে জাহাঙ্গীর শেখ ও তার চাচাতো ভাই ছত্তার শেখের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। মঙ্গলবার সকাল ১০টার দিকে বিরোধপূর্ণ ওই জায়গায় জাহাঙ্গীর শেখ ঘর নির্মান করতে গেলে চাচাতো ভাই ছত্তার শেখ ও তার লোকজনের সাথে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এক পর্যায় দুপক্ষই দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ২০জন আহত হয় । আহতদের মধ্যে জাহাঙ্গীর শেখ (৪৫), ছত্তার শেখ (৭০), তুষার মোল্লাা (৩৫), আলেয়া বেগম, (৫০) ইউসুফ শেখ (৭০), রমজান (১৫), নিশী (১৯) জসিম শেখ (৩৪), ফরিদা বেগম (৫৮), শারমিন বেগম (৩০), আলেম (৩০) শহীদকে (৩৮) রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয় । পরে জাহাঙ্গীর শেখের অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয় । সেখানেও তার অবস্থা আরো অবনতি হলে মঙ্গলবার বিকালে মুমুর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর চিকিৎসাধীন অবস্থায় রাত ১টার দিকে তার মৃত্যু হয় ।

নিহত জাহাঙ্গীর শেখের স্ত্রী লিপি বেগম জানান, আমাদের কেনা জায়গায় আমার স্বামী ঘর তুলতে গেলে ছত্তার শেখের দুই জামাই তুষার মোল্লা ও আলেম তাকে বেদম মারপিট করে মাটিতে ফেলে দেয়। আমার মেয়ে তার বাবাকে রক্ষা করতে গেলে তাকে বেদম মারপিট করে। আমার স্বামীকে প্রথমে রাজৈর, পরে ফরিদপুর এবং সেখান থেকে ঢাকা নিয়ে যাওয়া হয়। পরে মঙ্গলবার রাতেই সে মারা যায়। আমি আমার স্বামী হত্যার বিচার চাই।

এ ব্যাপারে রাজৈর থানার ওসি শেখ সাদিক জানান, মঙ্গলবার সকালে সংঘর্ষে আহত জাহাঙ্গীর শেখ নামে একজন রাতে ঢাকার একটি হাসপাতালে মারা গেছে । এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি শান্ত আছে।