তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাদারীপুরে প্রতিপক্ষের হামলায় ১০ ব্যবসায়ী আহত, হামলাকারীদের আটকের দাবীতে দোকান বন্ধ রেখে ব্যবসায়ীদের বিক্ষোভ

রাজৈর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈরের টেকেরহাট বন্দরের মহাজনপট্রিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্যবসায়ীদের উপর অতর্কিত হামলা চালায় স্থানীয় এক দল হামলাকারী । এ হামলায় কমপক্ষে ১০ জন ব্যবসায়ী আহত হয়েছে । গুরুতর আহত ৩ জনকে রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়েছে । হামলাকারীরা এসময় দোকনপাটে ভাংচুর ও লুটপাট চালায় । রবিবার সকাল ১০টার সময় এ ঘটনা ঘটে । হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখে বিক্ষোভ মিছিল করেছে। পরে পৌর মেয়র নাজমা রশীদ ও ওসি শেখ সাদিক ২৪ ঘন্টার মধ্যে বিচারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা দোকান খুলতে সম্মত হয়।
টেকেরহাট বন্দরের ব্যবসায়ীরা জানায়, রবিবার সকাল ১০টার দিকে উপজেলার টেকেরহাট বন্দরের মহাজনপট্রির আদি মা লক্ষ্মী ভান্ডারের মালিক শ্যামল কুন্ডুর সাথে অটোভাড়া নিয়ে পার্শ্ববর্তী টেকেরহাট পূর্ব সরমঙ্গল গ্রামের অটোচালক ওসমান খাঁর কথাকাটাকাটি ও হাতাহাতি হয় । পরে অটোচালক ওসমান খাঁ তার নিজ এলাকা বাঘাবাড়ী গিয়ে ২০/২৫ কিশোারকে নিয়ে এসে ব্যবসায়ীদের উপর অতর্কিত হামলা চালায়। তারা দোকানপাট ভাংচুর ও লুটপাটও করে । এসময় কমপক্ষে ১০ জন ব্যবসায়ী আহত হয় । হামলা ঠেকাতে গিয়ে নিরীহ ব্যবসায়ীরাও মারধোরের শিকার হন। মারাতœক আহত আশিক ফকির (২৫), রুবেল শাহরিয়ার (৩০) ও শ্যামল কুন্ডুকে (৫০) রাজৈর হাসপাতালে ভর্তি করা হয় । পরে ব্যবসায়ীরা হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে দোকানপাট বন্ধ রেখে বিক্ষোভ মিছিল করে । রাজৈর পৌর যুবলীগের সভাপতি সোহেল খান এবং রাজৈর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম ব্যবসায়ীদের সাথে একাত্বত্া ঘোষনা করে। খবর পেয়ে রাজৈর পৌর মেয়র নাজমা রশীদ ও ওসি শেখ সাদিক ঘটনাস্থলে এসে ২৪ ঘন্টার মধ্যে বিচারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা দোকান খুলতে সম্মত হয়।

টেকেরহাট বণিক সমিতির সাধারন সম্পাদক কেরামত ফকির জানান, এ হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। মেয়র ও ওসি আমাদের ২৪ ঘন্টার মধ্যে বিচারের আশ্বাস দিয়েছেন। এরপর আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহন করব।
রাজৈর থানার ওসি শেখ সাদিক ঘটনাস্থল পরিদর্শন করে জানান, এ ব্যাপারে ব্যবসায়ীরা একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগের প্রেক্ষিতে আইনী ব্যবস্থা নেয়া হবে। ঘটনার সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না।