ঘুমালো নৈশ প্রহরী, রাজৈর পৌরভবনে চুরি

রাজৈর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈর পৌরসভা কার্যালয় ভবনে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। এতে প্রায় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে রাজৈর থানায় একটি অভিযোগ করা হয়েছে।
পৌর অফিস সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো বুধবার রাতে অফিসের ভিতরে পাহাড়ায় ছিলো নৈশপ্রহরী ফারুক রহমান সেজাল। এবং ভবনের তৃতীয় তলায় ঘুমিয়েছিল কার্য সহকারী এরশাদ। রাত গভীর হলে একপর্যায়ে অফিস সহকারী রাকিব খানের রুমে গিয়ে ঘুমিয়ে পড়ে নৈশপ্রহরী। এই সুযোগে গভীর রাতের যে কোন সময় পৌর ভবনের নিচ তলার এ্যালমুনিয়ামের বেষ্টন ভেঙে ভিতরে প্রবেশ করে চোরচক্র। এরপর চোরচক্র ফারুক ও এরশাদের রুমের দরজা বাইরে থেকে বন্ধ করে দেয়। পরে চোরচক্র হিসাব রক্ষক কামাল মৃধার কক্ষে ঢুকে দুইটি আলমারি ভেঙ্গে ৮ কাউন্সিলরের বেতনসহ নগদ ৯৭ হাজার টাকা নিয়ে পালিয়ে যায় । বৃহস্পতিবার সকালে ঘুম থেকে উঠে রুমের দরজা বন্ধ পেয়ে হিসাব রক্ষক কামালকে ফোনের মাধ্যমে ঘটনাটি জানায় নৈশপ্রহরী ফারুক। এসময় কামাল পৌর কার্যালয়ে এসে তার সহকারী রাকিব চোকদার, পিয়ন সোহেল খান, ঝাড়–দার হোসনেয়ারা ও নৈশপ্রহরী ফারুককে নিয়ে নিজের কক্ষে প্রবেশ করে আলমারি খোলা দেখতে পায়। পরে সবকিছু খুঁজে দেখে ক্ষয়ক্ষতির বিষয়টি সকল কর্মকর্তাদের নিশ্চিত করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা রাজৈর থানার এসআই সোমনাথ বসু বলেন, মুঠোফোনের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। ভবনের নিচে পিছনের দিকে একটা এসএস পাইপ ভাঙ্গা দেখেছি। এ ঘটনা উল্লেখ করে বৃহস্পতিবার রাতে পৌরসভার মেয়র নাজমা রশীদ রাজৈর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। সত্য ঘটনা বের করার চেষ্টা করছি।