মাদারীপুরে নির্বাচনী সহিংসতার ঘটনায় এমপির ক্ষোভ প্রকাশ, দুই গ্রুপের পাল্টা-পাল্টি বিক্ষোভ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়নের পরাজিত দুই চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সোমবার এক রক্তক্ষয়ী সংঘর্ষ হয় । এ সংঘর্ষে ৩০জন আহত ও সংঘর্ষের সময় ষ্ট্রোক করে এক বৃদ্ধের মৃত্যু হয় এবং ভাংচুর ও লুটপাটের ঘটনায় মঙ্গলবার সাড়ে ১২ টার দিকে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি ঘটনাস্থল পরিদর্শনে গেলে উভয়পক্ষের শতশত জনতা পাল্টা পাল্টি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দুই পরাজিত চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকরা। পরাজিত চেয়ারম্যান প্রার্থী মশিউর রহমান মুন্নার সমর্থকরা ন্যায় বিচারের দাবীতে বিক্ষোভ শেষে বাড়ীর প্রাঙ্গনে সমাবেশে করে। এ সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি ও পরাজিত চেয়ারম্যান প্রার্থী মশিউর রহমান মুন্না।
এসময় মাদারীপুর পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল ঘটনাস্থল পরিদর্শন করে উপস্থিত শতশত উত্তেজিত জনতাকে আইনের প্রতি শ্রদ্ধা রেখে শান্ত থাকতে বলেন এবং তদন্ত করে ন্যায় বিচারের আশ^াস দিলে অপরপক্ষ পরাজিত চেয়ারম্যান সাহাদাৎ হোসেনের সমর্থকরাও স্থান ত্যাগ করে।
উল্লেখ্য, রবিবার রাতে রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের চরকাশিমপুর এলাকায় বিজয়ী মেম্বর ফজলুল হক মুন্সীর সাথে পরাজিত মেম্বর প্রার্থী শুকুর আলীর সমর্থকদের কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে সোমবার সকালে বৈরাগীর বাজারে আসাদ নামে এক যুবককে মারধোর করে শুকুর আলীর লোকজন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মশিউর রহমান মুন্না- ফজলুল হক মুন্সীকে এবং অপর পরাজিত চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান সাহাদাত হোসেন মিয়া- শুকুর আলীকে সমর্থন দেয়। এরপরই সকাল ১০ টার দিকে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়। এসময় উভয় পক্ষের হাজার হাজার লোক দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে ২ ঘন্টাব্যাপী এ রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়। এ সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। এ সময় আতঙ্কিত হয়ে নুর ইসলাম (৬০) নামে এক বৃদ্ধ ষ্ট্রোক করে। পরে তাকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। সে শ্রীরামপুর গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের ১০ টি বাড়ীঘর ভাংচুর, লুটপাট ও ২টি ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে ভুক্তভোগীদের অভিযোগ।