বিএনপি’কে এই কমিশনের মাধ্যমেই নির্বাচনে আসতে হবে-শাজাহান খান এমপি

মাদারীপুর প্রতিনিধি :
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি বলেছেন, ‘বিএনপিকে নির্বাচনে অংশ নিতে হলে নতুন এই কমিশনের মাধ্যমেই নির্বাচনে আসতে হবে। বিএনপি নেতারা বলছে এই কমিশনের অধীনে নির্বাচনে অংশ নিবেন না। এমন দাবী তারা আগেও করেছিল। কিন্তু তাতে কোন কাজ হয়নি।’ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী উপলক্ষে সোমবার সকাল ১০টায় মাদরীপুর আছমত আলী খান স্টেডিয়ামে বঙ্গবন্ধু প্রথম বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
শাজাহান খান আরো বলেন, ‘ইসি গঠন হওয়ার পূর্বে সার্চ কমিটির কাছে বিএনপি কোন তালিকা দেয়নি। তাদের বলার পরেও তারা নিরব ছিল। নির্বাচন কমিশন গঠনে বিএনপি পালিয়ে বেড়িয়েছে। এখন ইসি গঠন হওয়ার পরে ভিন্ন দাবী তুলছেন। বিএনপি এর আগেও মানুষ হত্যা করে, গাড়ি-বাড়ি পুড়িয়ে, সম্পদ নষ্ট করে নির্বাচন বন্ধ করতে চেয়েছিল। কিন্তু তারা সেটা পারেনি। এবারও তারা কোন ষড়যন্ত্র করে নির্বাচনকে বানচাল করতে পারবে না। এই ইসি’র মাধ্যমেই সঠিক নির্বাচন হবে।’
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিমুল কুমার সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবাইদুর রহমান খান, জেলা পরিষদের সদস্য সৈয়দ আবুল বাশার, মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, ডা. মো. গোলাম সারোয়ার, গোলাম কবির প্রমুখ। মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় চারটি গ্রুপে ১৬টি দলের অংশ গ্রহণে ক্রিকেট লীগ চলবে। আগামী ১৭ মার্চ ফাইনাল খেলার মধ্য দিয়ে এই ক্রিকেট লীগের সমাপ্তি হবে। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দ, খেলোয়াড়গণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।