নির্বাচনের দিন শিবচরের ১৩ ইউনিয়নে মোতায়ন থাকবে ২৬ ম্যাজিস্ট্রেটসহ বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী

শিবচর বার্তা ডেক্স :
আগামী ২১ জুন শিবচরের ১৩ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনের দিন ৬ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ ২৬ জন ম্যাজিস্ট্রেট ও পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবেন। এ নির্বাচনকে মডেল করার ঘোষনা দিয়ে কাজ করছে প্রশাসন।
জানা যায়, ২১ জুন শিবচরের ১৩ ইউনিয়ণ পরিষদ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে ২০ জন এক্সিকিউটিভ ও ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। এ সংক্রান্ত চিঠি ইস্যু করা হয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর। থাকবে ৪ স্তরের নিরাপত্তা । জেলা প্রশাসক ও পুলিশ সুপার এ নির্বাচনকে মডেল করার ঘোষনা দিয়েছেন একাধিক সভায়। আচরনবিধি বজায় রাখতে চলছে পুলিশের ব্লক রেইড,মোতায়েন করা হয়েছে ৪ জন ম্যাজিস্ট্রেট। বৃহস্পতিবার আচরনবিধি ভঙ্গের অপরাধে উপজেলার নিলখীর ২ চেয়ারম্যান প্রার্থী মিজান শিকদার ও ওয়াসিম মাদবরকে ১ লাখ টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। আচরন বিধি না মানায় নিলখীতে মোঃ জুলহাস মোল্লা ও নিজাম হাওলাদার নামের ২ জনকে ৭ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। একইদিন আরো ১১ প্রার্থী ও সমর্থককে জরিমানা করা হয়। এ পর্যন্ত অন্তত ৩০ প্রার্থী ও সমর্থককে জেল ও জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ৮০টি মটরসাইকেল। এ নির্বাচনে ১৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৩ জন, মেম্বার পদে ৪শ ১০জন ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১শ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো ঃ আসাদুজ্জামান বলেন, সুষ্ঠ ও অবাধ নির্বাচনের স্বার্থে নির্বাচনী এলাকাগুলোতে ৪ জন ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক কাজ করছে। নির্বাচনের দিন করতে ২০ জন এক্সিকিউটিভ ও ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।
পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে নিয়মিত ব্লক রেইড চলছে। নির্বাচনের দিন ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন, এ নির্বাচনকে দেশের মডেল করতে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে । চীফ হুইপ মহোদয়ও এ ব্যাপারে কঠোর।