সৌদি আরবের সঙ্গে মিল রেখে মাদারীপুরের ৩০ গ্রামে ঈদ-উল আযহা উদযাপন

মাদারীপুর প্রতিনিধি :
সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে মাদারীপুরের ৩০ গ্রামের কিছু এলাকায় ঈদুল আযহা উদযাপিত হচ্ছে। কালিকাপুর ইউনিনের তাল্লুক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবার সকাল ১০ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। চাঁদ দেখা সাপেক্ষে সৌদিসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে শনিবার ঈদ-উল আযহা উদযাপিত হচ্ছে। রবিবার বাংলাদেশে ঈদুল আযহা উদযাপিত হবে।

মাদারীপুরে হযরত সুরেশ্বরীর (রহ.) ভক্ত-অনুসারী ৪০ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ আগে ঈদ-উল ফিতর উদযাপন করতো কিন্তু দিনে দিনে সেটা কমে এসেছে এবার দুরের তেমন কেউ ঈদের জামাতে না আসলেও কয়েক হাজার মানুষ এ ঈদ উদযাপন করছে বলে জানান ভক্ত – অনুসারীরা। তবে আগের চেয়ে অনেকটাই কমে এসেছে সৌদি আরবের সাথে মিল রেখে মাদারীপুরে ঈদ উদযাপন।

সুরেশ্বর দরবার শরীফের পীর খাজা শাহ সূফী সৈয়দ নূরে আক্তার হোসাইন জানান, সুরেশ্বর দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরীর (রহ.) অনুসারীরা প্রায় দেড়শ’ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদ-উল ফিতর ও ঈদ-উল আযহা পালন করে আসছেন। মাদারীপুর জেলার চারটি উপজেলার অন্তত ৩০ গ্রামের কয়েক হাজার মুসলিম ঈদ-উল আযহা উদযাপন করছে বলে তাদের ধারনা।