মুজিব শতবর্ষে ২১ লাখ ঝড়ে পড়াদের শিক্ষাদান করা হয়েছে-উপানুষ্ঠানিক শিক্ষা বুরে‌্য পরিচালক

মাদারীপুর প্রতিনিধি :
‘মুজিব শতবর্ষে বিদ্যালয় থেকে ঝড়ে পড়া প্রায় ২১ লাখ শিক্ষার্থীকে শিক্ষা দান করা হয়েছে। যা আগামীতেও অব্যাহত থাকবে। বর্তমান সরকার কাউকে নিরাক্ষর রাখবে দিবে না। তাই সরকার নতুন নতুন উদ্যোগ গ্রহণ করছে।’ এমনটাই বলেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর পরিচালক মুহাম্মদ নুরুজ্জামান শরীফ। তিনি সোমবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ‘আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন’ বিষয়ক অবহিতকরণ কর্মশালায় একথা বলেন।
উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর পরিচালক মুহাম্মদ নুরুজ্জামান শরীফ বলেন, সরকারী-বেসরকারী বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসায় শিক্ষা গ্রহণ করছে দেশের ৭৪ দশমিক ৭ শতাংশ মানুষ। এর বাহিরে যারা রয়েছে, তাদেরও স্বাক্ষর জ্ঞান দিতে নানা পরিকল্পনা নেয়া হয়েছে। এই কারণে স্কুল থেকে ঝড়ে পড়া ৮ থেকে ১৪ বছর বয়সী বালক-বালিকাদের শিক্ষা গ্রহণে কর্মসূচি চলমান রয়েছে। যা আগামীতেও অব্যাহত থাকবে। এতে বাংলাদেশে কেউ আর নিরাক্ষর থাকবে না।
কর্মশালায় মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন সভাপতিত্ব করেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফকির, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক শুভ বিনিক, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মাইনুদ্দিন। এতে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সাংবাদিক, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা অংশ নেয়।