মালয়েশিয়া-আমেরিকার মতো বিদ্যুতের ঝলকানি থাকবে বাংলাদেশে-বিউবো‘র চেয়ারম্যান

মাদারীপুর প্রতিনিধি :
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন বলেছেন, মালয়েশিয়া-আমেরিকার মতো বিদ্যুতের ঝলকানি থাকবে বাংলাদেশে।
দেশে বিদ্যুতের সুষম বন্টন করা হচ্ছে। কোথাও পাবে, কোথাও পাবে না সেটা নয়। যেভাবে একের পর এক বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন হচ্ছে, তাতে অল্প দিনেই দেশের কোথাও বিদ্যুতের অভাব থাকবে না।’ শুক্রবার সন্ধ্যার পরে মাদারীপুরে ওয়েন্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী (ওজোপাডিকো)’র ৩৩/১১ কেভি উপকেন্দ্র উদ্বোধন শেষে এমনটাই দাবী করেছেন তিনি।
তিনি আরো বলেন, ‘এক সময় মোবাইল ছিল না, বর্তমানে সেই মোবাইল ছাড়া যেমন আধাঘন্টাও চিন্তা করা যায় না। ঠিক তেমনি ১০ মিনিট বিদ্যুৎ না থাকলে মানুষের জীবনযাত্রা থেমে যাওয়ার উপক্রম হয়। একারণে বর্তমান সরকার বিদ্যুৎ উৎপাদনে নানামুখী পদক্ষেপ নিয়েছে। নতুন নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রও তৈরি হচ্ছে। এতে এক সময় আর বিদ্যুতের ঘারতি থাকবে না।’
ওজোপাডিকো’র বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার শক্তিশালীকরণ প্রকল্পে মাদারীপুর ৩৩/১১ কেভি উপকেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এসময় বিশেষ অতিথি ছিলেন ওজোপাডিকোর ফরিদপুর‘র পরিচালক ও সংরক্ষণ সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, স্থানীয় সরকারী মন্ত্রণালয়ের মাদারীপুরের উপ-পরিচালক আজহারুল ইসলাম, প্রকল্প নির্বাহী প্রকৌলশী ফুয়াদ হাসান, ফজলে রাব্বি, ওজোপাডিকোর মাদারীপুর অফিসের সহকারী প্রকৌশলী মঞ্জুরুল আহসান কাদেরী, উপ-সহকারী প্রকৌশলী মো. শরীফুল ইসলাম, জয়ন্ত কুমার পাল, মিরাজ হোসেন প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন ওজোপাডিকোর মাদারীপুরের নির্বাহী প্রকৌশলী মো. সবুক্ত গীন।