মাদারীপুুরে নামাজে অংশ না নেওয়ায় এতিমখানার ৪ শিক্ষার্থীকে মারধর

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে নামাজে অংশ না নেয়ায় এতিমখানার ৪ শিক্ষার্থীকে বেদম মারধরের অভিযোগ উঠেছে এক নুরানী শিক্ষকের বিরুদ্ধে। ভয় আর আতঙ্কে এরইমধ্যে এতিমখানা ছেড়ে গেছে দুই শিক্ষার্থী। মাদারীপুর শহরের মহিষেরচর হযরত শাহ মাদার দরগাহ্ শরীফ এতিমখানায় শুক্রবার বিকালে এ ঘটনা ঘটে । শনিবার সকালে পরিবারের লোকজন মাদ্রাসায় বিছানাপত্র ও প্রয়োজনীয় জিনিসপত্র নিতে আসলে ঘটনা জানাজানি হয় । এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী। ঘটনার প্রাথমিক সতত্যা পাওয়া গেছে উল্লেখ করে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানায় পুলিশ। নির্যাতিতা ৪ শিক্ষার্থীর বাড়ি কালকিনি ও ডাসার উপজেলায়। এদিকে ঘটনার পর পলাতক রয়েছে অভিযুক্ত শিক্ষক বেল্লাল হোসেন। তার বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়।
স্বজনরা জানায়, অসুস্থতার কারনে শুক্রবার আছর নামাজে অংশ নিতে পারেনি হযরত শাহ মাাদার দরগাহ্ শরীফ এতিমখানার প্রথম জামাতের শিক্ষার্থী আসিফ, সাকিব, রাজু ও সাইফুল। এতে ক্ষিপ্ত হয়ে প্রতিষ্ঠানের মাস্টার রুলের শিক্ষক বেল্লাল হোসেন একটি রুমে মধ্যে আটকে রেখে বেত দিয়ে ওই ৪ শিক্ষার্থীকে শরীরের বিভিন্ন স্থানে বেদম মারধর করে বলে অভিযোগ ওঠে। পরে ভয় আর আতঙ্কে শুক্রবার রাতেই বাড়ি চলে যায় আসিফ ও সাকিব। পরদিন সকালে শনিবার পরিবারের লোকজন বিছানাপত্র, প্রয়োজনীয় জিনিসপত্রসহ নিয়ে মাদ্রাসা ত্যাগ করেন। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী।
আসিবের বাবা শাহাদাৎ বেপারী অভিযোগ করে বলেন, আমার ছেলেকে বেত দিয়ে বেদম মারধর করেছে। ছেলে অসুস্থ থাকায় নামাজে অংশ নিতে পারেনি। এজন্য এভাবে নির্যাতন করবে, মেনে নিতে পারছিনা। এঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। নির্যাতনের শিকার আসিফ বেপারী বলেন, অহেতুক হুজুর আমাদের মেরেছে । কুচকিতে ঘাঁ হওয়ায় আমি আছরের নামাজ পড়তে পারিনি সেই জন্য হুজুর আমাদের মেরেছে ।
হযরত শাহ মাদার দরগাহ্ শরীফ কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আল আমিন শরীফ বলেন, সকাল থেকে একের পর এক লোকজন আসতেই আছে। একবার সাংবাদিক, একবার পুলিশ, আবার কখন আসছে পাবলিক। সবার প্রশ্নের জবাব দিতে দিতে সময় চলে যাচ্ছে। শুক্রবার সন্ধ্যার পর আসলে কি ঘটেছিল পুরো ঘটনা এখনো শুনতে পারি নাই। ঘটনা শুনে অভিযুক্ত শিক্ষক যদি অপরাধী হয়ে থাকে তাহলে বিচারের আওতায় আনা হবে। মূলত বিল্লাল হোসেন ১৫দিন পূর্বে মাদ্রাসায় মাস্টার রুলে শিক্ষক হিসেবে যোগদান করেন। সববিষয়ে এখনো তিনি পরিস্থিতি বুঝে উঠতে পারেনি।

মাদারীপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক মো. হাসান মিয়া জানান, খবর পেয়ে মাদ্রাসা পরিদর্শণ শেষে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। নির্যাতিতার পরিবারদের থানায় আসতে বলা হয়েছে, তারা অভিযোগ দিলে মামলা হলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। তবে, ৪ শিক্ষার্থীর মধ্যে আসিবকে প্রচুর বেত্রাঘাত করছে বলে অভিযোগ তার পরিবারের।