মাদারীপুর সদরে করোনা শনাক্ত এক নারী আইসোলেশনে

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে গত ২৪ ঘন্টায় এক নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৯ জন। এ তথ্য নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম।
করোনাভাইরাসে নতুন আক্রান্ত হওয়া ওই নারীর বয়স ৫০ বছর। তিনি সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের একটি এলাকার বাসিন্দা। তিনি ঢাকায় থেকে গত দুদিন আগে নিজ এলাকায় আসেন।
সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, গত এক সপ্তাহে করোনা সন্দেহে ১৪৫ জনের নমুনা ঢাকা আইইডিসিআরে পাঠানো হয়। তবে নতুন আক্রান্ত ওই নারী গত ৩দিন আগে ঢাকার একটি হাসপাতালে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করতে দেন। পরে তিনি তার নিজ জেলায় চলে আসেন। রোববার সন্ধ্যায় তার করোনা পরীক্ষার প্রতিবেদন ‘পজেটিভ’ আসে সিভিল সার্জন কার্যালয়ে। পরে তাকে সদর হাসপাতালের আইসোলেশনে আনা হয়।
জেলায় এ নিয়ে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৯ জন। এর মধ্যে শিবচর উপজেলায় ১৫ জন। এ উপজেলায় এক ইতালি ফেরত যুবকের বাবা করোনায় আক্রান্ত হয়ে মারা যান। বাকি ২ জন সদর উপজেলায় এবং কালকিনি ও রাজৈর উপজেলায় দুজন।
মাদারীপুরের সিভিল সার্জন মো. শফিকুল ইসলাম বলেন, ‘নতুন আক্রান্ত ওই নারী ঢাকায় থাকতেন। তিনি ঢাকায় নমুনা দিয়েছেন। পরে তিনি জেলায় এসে আমাদের তার বিস্তারিত মুঠোফোনে জানায়। তার প্রতিবেদন পজেটিভ এসেছে। তাকে রোববার রাতেই সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আনা হয়েছে।
তিনি আরো বলেন, ‘তিনি কিভাবে করোনায় আক্রান্ত হলেন তা এখনো পরিস্কার করে বলা যাচ্ছে না। তার সাথে আরো কথা বলে বিস্তারিত জানা হবে। এ বিষয় কাজ চলমান আছে।’