মাদারীপুর পৌরসভার ১ শ ১০ কোটি টাকার প্রাক-বাজেট ঘোষণা

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুর পৌরসভার ২০২১-২০২২ অর্থবছরের জন্য ১ শ ১০ কোটি ৩৪ লাখ ৮৬ হাজার ২৯৬ টাকার উন্মুক্ত প্রাক-বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার সকালে অনলাইন প্লাটফর্মে পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ এ প্রাক-বাজেট ঘোষণা করেন। সচেতন নাগরিক কমিটির (সনাক)-এর সহযোগিতায় প্রাণঘাতি করোনাভাইরাস প্রতিরোধে বড় ধরণের প্রকল্প হাতে নিয়েছে পৌর কর্তৃপক্ষ।
প্রাক-বাজেটে বলা হয়, ২০২১-২২ অর্থবছরের জন্য প্রস্তাবিত আয় ধরা হয়েছে ১০৯ কোটি ৮০ লাখ ১৯ হাজার ৭৭০ টাকা এবং প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ১০৩ কোটি ৬৩ লাখ ৫৫ হাজার ৪২৪ টাকা। এতে করোনাভাইরাত সংক্রমন প্রতিরোধে ব্যয় ধরা হয়েছে ১৯ কোটি ২০ লক্ষ টাকা। যেখানে গত অর্থবাজেটে কোনই ব্যয় ধরা হয়নি। যা বর্তমান অর্থবছরের বাজেটের তুলনায় চার গুণেরও বেশি।
বাজেট ঘোষণার পর পৌরসভা এলাকার উন্নয়ন প্রকল্পের তালিকা ও নতুন করে প্রকল্প গ্রহণের তালিকা প্রকাশ করে বক্তব্য রাখেন পৌর মো. মেয়র খালিদ হোসেন ইয়াদ। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুরের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক মো. আজাহারুল ইসলাম, সনাকের সভাপতি খান মো. শহীদ, সনাক সদস্য শাহাদাত হোসেন লিটন, এনায়েত হোসেন নান্নু, মাদারীপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সাগর হোসেন তামিম প্রমুখ।