মাদারীপুর ছাত্রলীগের মেয়াদ উর্ত্তীণ কমিটি বাতিলের দাবী: কেন্দ্রীয় সম্পাদকের কাছে অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি:
এবার মাদারীপুর জেলা ছাত্রলীগের মেয়াদ উর্ত্তীণ কমিটি বাতিলের দাবীতে বৃহস্পতিবার বেলা ১টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করলো ছাত্রলীগের নেতা-কর্মীরা। এসময় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান রবিশালে যাওয়ার পথে মস্তফাপুর এলাকায় পৌছালে তার কাছে কমিটি বাতিল করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটির দাবী করা হয়। পরে ইনানের আশ্বাস্থ্যতায় অবরোধ তুলে ফুলের শুভেচ্ছা জানানো হয়।
বিক্ষুদ্ধ ছাত্রলীগের নেতা-কর্মীরা জানান, মাদারীপুর জেলা ছাত্রলীগের পুনাঙ্গ কমিটি গেলো ২০১৭ সালে করা হয়। এরপরে আর নতুন কমিটি করা হয়নি। পুরাতন কমিটির অধিকাংশ ছাত্র নেতারাই বিয়ে করে সংসার করছে। তারপরেও অজ্ঞাত কারণে জেলা কমিটি করা হচ্ছে। এর দাবীতে প্রায়ই বাক-বিতান্ড হচ্ছে নেতা-কর্মীদের মধ্যে। বৃহস্পতিবার সকাল থেকে মেয়াদ উর্ত্তীণ কমিটি বাদ নিয়ে নতুন কমিটির দাবীতে ঢাকা-বরিশাল মহাসড়কের মস্তফাপুর এলাকায় জড়ো হয় নেতা-কর্মীরা। দুপুর ১টার দিকে ওই মহাসড়ক দিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে গণসংযোগ করতে গাড়ি বহরে যাচ্ছিলেন। পরে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাকে গাড়ি থেকে নামিয়ে মাদারীপুর জেলা ছাত্রলীগের মেয়াদ উর্ত্তীণ কমিটি বাতিলের দাবী করেন। এসময় শেখ ইনান তাদের আশ্বাস্ত করলে তারা তাকে ফুলে দিয়ে বরণ করেন।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তারবীর মাহমুদ আবির, বর্তমান কমিটির সহ-সভাপতি রাশেদ তালুকদার খোকন, শাহিন আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক সজীব সর্দার, ছাত্রী বিষয়ক সম্পাদক সানজিদা ইসলাম, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিপন হাওলাদার, ছাত্রলীগ নেতা মাহাতির খান শামস প্রমুখ।
এসময় জেলা কমিটির ছাত্রী বিয়ষক সম্পাদক সানজিদা ইসলাম বলেন, ‘দীর্ঘ দিন ধরে মেয়াদ উর্ত্তীণ কমিটি চলে আসছে। এই কমিটির সভাপতি জাহিদ হোসেন অনিক, সাধারণ সম্পাদক বায়েজিত হাওলাদার বিয়ে করে তাদের সন্তান রয়েছে। তারপরেও অজ্ঞাত কারণে নতুন কমিটি হচ্ছে না। এতে নতুন নেতৃত্ব আসার সুযোগ বন্ধ হয়ে যাচ্ছে। তাই বিষয়টি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদককে জানালাম, তিনি বলেছেন অল্প দিনের মধ্যেই নতুন কমিটি করবেন।’