মাদারীপুরে ২ শিশুকে পুড়িয়ে হত্যার ঘটনায় মা গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে তালাবদ্ধ ঘরে আগুনে পুড়ে সহোদর দুইভাই মারা যাবার ঘটনার মা পূর্ণিমা বৈদ্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে রাজধানী ঢাকার পল্টন থানার কাকরাইল এলাকা থেকে তাকে গ্রেফতার করে মাদারীপুর সদর মডেল থানা পুলিশ ও জেলার গোয়েন্দা পুলিশ।
মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, সোমবার দুপুরে মাদারীপুর সদর উপজেলার উত্তর ঝিকরহাটি গ্রামের গোলাম মাওলা মাতুব্বরের ভাড়াকৃত টিনশেট ঘরে আগুনে পুড়ে মারা যায় দুই সহোদর শিশু রুদ্র (০১) ও মানব (০৩)। মর্মান্তিক এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। একটি মামলায় বাবা জেলহাজতে থাকলেও ঘটনার পর পাওয়া যায়নি শিশু দুটির মা পূর্ণিমা ও সাথে থাকা নানী রেবা রানী বৈদ্যকে। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় তদন্তে নামে পুলিশ। মঙ্গলবার বিকেলে রাজধানী ঢাকার পল্টন থানার কাকরাইল থেকে থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার করা হয় মা পূর্ণিমা বৈদ্যকে। এরপরই বেড়িয়ে আসে ভয়ংকর তথ্য।
ওসি আরো জানান, ৬ মাস আগে গোলাম মাওলা মাতুব্বরের ঘর ভাড়া নেন সদর উপজেলার শিরখাঁড়া ইউনিয়নের শ্রীনদী এলাকার ভ্যানচালক মানিক বৈদ্য। শ^াশুড়ী, স্ত্রী ও দুই ছেলে নিয়ে সেখানে থাকতেন তিনি। পারিবারিক কলহের জেরে প্রায়ই স্ত্রী পূর্ণিমাকে মারধর করতো মানিক বৈদ্য। কয়েক মাস আগে মানিক আরেকটি বিয়ের হুমকি দেয়। এরই জেরে পাটখড়ি ও কেরোসিন দিয়ে ঘরে আগুন ধরিয়ে তালা মেরে পালিয়ে যাবার সিদ্ধান্ত নেয় পূর্ণিমা। দুই সহোদর মারা যাবার ঘটনায় দাদা কালী দাস বৈদ্য বাদী হয়ে পূর্ণিমা ও তার মা রেবা রানী বৈদ্যকে আসামী করে সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।