মাদারীপুরে ২ দিনব্যাপী বড়দিনের উৎসব শুরু

মাদারীপুর প্রতিনিধি :
বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য়ের মধ্যে দিয়ে মাদারীপুরে শুরু হয়েছে খ্রীস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিনের উৎসব। এ উপলক্ষে জেলার ১৫ টি ক্যাথলিক ও ব্যাপ্টিস্ট গির্জায় ২ দিন ব্যাপী ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এর মধ্যে রয়েছে প্রার্থনা,নগর কির্ত্তন,আলোচনা সভা, প্রীতিভোজ ও কবিগান। প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
জানা গেছে,মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম ক্যাথলিক চার্চ, ব্যাপ্টিস্ট চার্র্চ,এজি চার্চ,ফেলোশিপ চার্চ, লখন্ডা সেভেন এ্যাডভেন্টিস চার্চ,ফেলোশিপ চার্র্চ, ক্যাথলিক চার্চ, হিজলবাড়ী ব্যাপ্টিস্ট চার্চ, হিজলবাড়ী ক্যাথলিক চার্র্চ, ডাসার উপজেলার নবগ্রাম ব্যাপ্টিস্ট চার্র্চ, চলবল ব্যাপ্টিস্ট চার্র্চ, চলবল ক্যাথলিক চার্র্চ, চলবল এজি চার্র্চ, চলবল এসডিও চার্র্চ, শশিকর ব্যাপ্টিস্ট চার্র্চ এবং মাদারীপুর সদর উপজেলার থানতলি ব্যাপ্টিস্ট চার্র্চ ও চরমুগরিয়া ব্যাপ্টিস্ট চার্র্চ বড়দিন উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে। চার্র্চগুলো থেকে শুক্রবার রাতে পৃথকভাবে বের করা হয় নগর কির্ত্তণ। নগর কির্ত্তন চলে সারা রাত। রবিবার দিনব্যাপী চলে আলোচনা সভা, প্রার্থনা,কবিগান, ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান ও প্রীতি ভোজ। খ্রীস্টান সম্প্রদায়ের প্রয়াত ব্যক্তিদের সমাধিগুলোও বিভিন্ন উপাচার দিয়ে সাজানো হয়েছে। পাড়ায় পাড়ায় বসেছে মেলা।
রাজৈরের আমগ্রাম ব্যাপ্টিস্ট চার্চের সহকারী সাধারন সম্পাদক বাদল রায় বলেন, বড়দিন উপলক্ষে আমগ্রাম ব্যাপ্টিস্ট চার্র্চ, এজি চার্র্চ ও ফেলোশিপ চার্র্চসহ বিভিন্ন গির্জায় আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যার পর থেকে শুরু হয়ে অনুষ্ঠান চলবে রবিবার সন্ধ্যা পর্যন্ত।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এ্যাডমিন এ্যান্ড ফাইনান্স) মোঃ মনিরুজ্জান ফকির পিপিএম বলেন, খ্রীস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। জেলার প্রতিটি থানার ওসিদের নিরাপত্তা ব্যাবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।