মাদারীপুরে ১২০ টাকায় পুলিশে চাকুরি পেলো ৪৫ জন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে মাত্র ১২০ টাকায় পুলিশে চাকুরি পেলো ৪৫ জন । পুলিশ লাইনস্ মাঠে তাদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন পুলিশ সুপার মাসুদ আলম। মাত্র ১২০ টাকায় এমন সুযোগে খুশিতে আত্মহারা সদ্য চাকুরি পাওয়া পুলিশ বাহিনীর সদস্যরা। ঘুষছাড়া সন্তানদের চাকুরি হওয়ায় খুশি অভিভাবকরাও। কোন দালাল কিংবা প্রতারক নয়, শতভাগ যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানান পুলিশ সুপার মাসুদ আলম।
জানা যায়, গত ১১ ফেব্রুয়ারি ১ হাজার ১ শ ৭৬ জন প্রত্যাশী পুলিশের কনস্টেবল পদে চাকুরির জন্য মাদারীপুর পুলিশ লাইনস মাঠে আসেন। যার মধ্যে ১ হাজার ৯৬ জন পুরুষ আর ৮০ জন নারী প্রার্থী। পরে বিভিন্ন ধাপে শারিরিক, লিখিত ও মৌখিক পরীক্ষায় বাদ পড়েন অনেকেই। তাদের মধ্যে সবশেষ সোমবার রাত ১০ টার দিকে পুলিশ লাইনস মাঠে ৩৮ জন পুরুষ ও ৭ জন নারী সদস্যদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন পুলিশ সুপার মাসুদ আলম। চাকুরিতে নতুন যোগদানকৃত পুলিশ সদস্যরা দেশ ও জাতির জন্য অবিরাম কাজ করে যাবেন বলে প্রত্যাশা তাদের।
নতুন চাকুরি পাওয়া মাদারীপুরের কালকিনির পশ্চিম আলীপুরের নাজমিন আক্তার বলেন, আমার বাবা একজন কৃষক। মেধার মাধ্যমে আমার পুলিশে চাকুরি হয়েছে। দুর্নীতিমুক্ত দেশ গড়ার পাশাপাশি জনগনের সেবায় নিজেকে সর্বত্রই নিয়োজিত রাখবো।
আরেক চাকুরী পাওয়া মাদারীপুর সদরের মস্তফাপুরের সোহরাব খন্দকারের মেয়ে ফাতেমা আক্তার বলেন, ছোটবেলা থেকে অনেক স্বপ্ন ছিলো পুলিশ হবো। আজ তা বাস্তবে রূপ নিলো। খুব ভাল লাগছে। ঘুষ ছাড়া চাকুরী হওয়ায় আমি সবার প্রতি কৃতজ্ঞ।
মাদারীপুরের রাজৈরের হোসেনপুরের সত্যবর্তীর সাজ্জাদ হোসেন শাওন বলেন, মাত্র ১২০টাকা খরচ হয়েছে এই চাকুরি পেতে। যারা সহযোগিতা করছে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।
মাদারীপুরের রাজৈরের কদমবাড়ি এলাকার সদ্য চাকুরি পাওয়া অপর্না ভক্তের বাবা স্বপন ভক্ত বলেন, শিক্ষাগত যোগ্যতা ও শারিরিক যোগ্যতায় আমার মেয়ের চাকুরি হয়েছে। খুব ভাল লাগছে। যা ভাষায় প্রকাশ করা যায় না। আমার মেয়ে দেশের জন্য কাজ করবে, এইটাই প্রত্যাশা।
মাদারীপুর পুলিশ সুপার মাসুদ আলম বলেন, আমাকে প্রধান করে ৫ সদস্যদের নিয়োগ কমিটি গঠন করে পুলিশ হেডকোয়ার্টারস। এই কমিটি স্বচ্ছতা ও শতভাগ যোগ্যতার মাধ্যমে ৪৫ জন প্রার্থীকে চূড়ান্ত করেছে। এর মধ্যে বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা কোটায়ও স্থান পেয়েছে। আগামীতেও পুলিশে চাকুরী এমন প্রক্রিয়া চলমান থাকবে।