মাদারীপুরে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে একটি সেতুর দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে অংশ নেন পাঁচখোলা ইউনিয়নের দশ গ্রামের মানুষ।
বৃহস্পতিবার সকালে ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তারা জানায়, আড়িয়াল খাঁ নদের দুই পাড়ে অবস্থিত পাঁচখোলা ইউনিয়ন। ইউনিয়নের একটি অংশ মাদারীপুর মূল শহরের মধ্যে পড়লেও ইউনিয়নের বড় একটি অংশ পড়েছে নদীর ওপারে। ফলে শহর থেকে খুব কাছাকাছি বসবাস করেও সাধারণ মানুষের যোগাযোগ এবং শত শত শিক্ষার্থীর যাতায়াতের জন্য নদীর ওপাড় থেকে অন্তত ১০ গ্রামের মানুষ প্রতিনিয়ত শহরে আসতে চরম দুর্ভোগে পড়েন। ব্রিটিশ আমল থেকে নৌকায় নদী পারাপার হতে হচ্ছে তাদের। ভরা বর্ষার মৌসুমে নৌকা ডুবির র্ঘটনাও ঘটে এই নৌপথে। এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে সরকারের কাছে দ্রুত একটি সেতু নির্মাণের দাবি জানান বক্তরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ওবাইদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইশরাত হোসেন, পাঁচখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুর রশীদ গৌড়া, সংরক্ষিত ইউপি সদস্য রিনা আক্তার, পাঁচখোলা ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের হাওলাদার, সাধারণ সম্পাদক কাজল গৌড়া, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদুল ইসলাম, ব্যবসায়ী সালাউদ্দিন টুকু প্রমুখ।
মানববন্ধনে পাঁচখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুর রশীদ গৌড়া বলেন, ‘একটি সেতু না হওয়ায় শহর থেকে বিচ্ছিন্ন মহিষেরচর, জাফরাবাদ, চরকালিকাপুর, বাহেরচর, আঙ্গুলকাটা, তাল্লুক, খোঁয়াজপুর, চরগোবিন্দপুরসহ ১০ গ্রামের হাজার হাজার মানুষ। প্রতিদিন হাজারো মানুষ শহরের যাতায়াতের জন্য নৌকা ব্যবহার করতে হচ্ছে। রাতে কেউ অসুস্থ্য হয়ে পড়লে তাকে হাসপাতালে আনার কোন উপায় থাকে না। এ অবস্থায় এলাকার মানুষের জীবনমান উন্নয়নে একটি সেতু খুবই দরকার।’
মানববন্ধনে পাঁচখোলা ইউনিয়নের সংরক্ষিত ইউপি সদস্য রিনা আক্তার বলেন, ‘গত ১০ বছর ধরে আমরা একটি সেতু জন্য বার বার আবেদন করেও ফল পাচ্ছি না। সরকারের কোন নজর নেই আমাদের উপর। একটি সেতুর জন্য এলাকার মানুষের কী পরিমান হাহাকার তা এখানে যারা বসবাস না করে তারা বুঝবে না।’