মাদারীপুরে সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে ১৪ বছর বয়সী এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার ছিলারচর ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার সকালে ওই কিশোরীর মা বাদী হয়ে ছিলারচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বাবুল সরদারকে আসামি করে একটি ধর্ষন মামলা দায়ের করে ।
মামলার এজাহার ও স্থানীয় সূত্র জানায়, ওই বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী তার পরিবারের সঙ্গে সাবেক চেয়ারম্যান বাবুল সরদারের বাসায় ভাড়া থাকতো। মা একটি স্কুলে অফিস সহায়কের কাজ করেন, বাবা দিনমজুরের কাজ করে। এই দম্পতির মেয়ে প্রতিবন্ধী হওয়ায় তাকে বাসায় রেখে বাবা-মা দুজনকেই কাজে যেতে হয়। বৃহস্পতিবার দুপুরে হঠাৎ বৃষ্টি শুরু হলে সাবেক ইউপি চেয়ারম্যান বাবুল সরদার ওই কিশোরীর ঘরে যায়। পরে জোরপূর্বক ওই কিশোরীকে ধর্ষণ করে। সন্ধ্যায় ওই প্রতিবন্ধী কিশোরীর মা-বাবা বাড়িতে আসলে বিষয়টি বুঝতে পেরে রাতেই ধর্ষনের শিকার ওই কিশোরীকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। এদিকে ঘটনার পর থেকেই এলাকায় গা ঢাকা দিয়েছেন অভিযুক্ত সাবেক ইউপি চেয়ারম্যান বাবুল সরদার।
মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা শিহাব চৌধুরী বলেন, ‘ধর্ষণের অভিযোগ নিয়ে একজন প্রতিবন্ধী তরুণী হাসপাতালে ভর্তি হয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া শেষে গাইনী চিকিৎসক তার আলামত সংগ্রহ করেছে। বর্তমানে মেয়েটি সুস্থ্য আছে।’
ধর্ষণের শিকার কিশোরীর বাবা বলেন, কয়েকমাস আগে আমরা সাবেক চেয়ারম্যানের বাড়িতে ভাড়া উঠেছি। তাকে আমরা অভিভাবক মনে করতাম। মেয়েটা সাবেক চেয়াম্যানকে দেখলে দাদা দাদা করতো। কিন্তু সে সুযোগ পেয়ে আমার মেয়েটার ক্ষতি করে দিলো। আমি গ্রামে কাউকে মুখ দেখাতে পারছি না। সবাই উল্টো ভয় দেখাচ্ছে। চেয়ারম্যান সাবেক হলেও গ্রামের প্রভাবশালী সালিশদার। তার ভয়ে কেউ আমার পাশে নেই। সবাই ভয় পাচ্ছে। এ অবস্থায় মেয়েকে নিয়ে হাসপাতালে চলে আসছি। আমি এই ঘটনার বিচার চাই।
তবে ঘটনা অস্বীকার করে অভিযুক্ত বাবুল সরদার মুঠোফেনে বলেন, ওই কিশোরীর পরিবার দীর্ঘদিন ধরে আমার বাড়িতে ভাড়া থাকে। তার বাবা আমার কাছে বিদেশ যাবার কথা বলে ৫ লাখ টাকা ধার চেয়েছিল কিছুদিন পূর্বে। আমি ওই টাকা না দেয়ায় স্থানীয়ভাবে আমাকে ফাঁসানো হচ্ছে। এটা রাজনৈতিক ষড়যন্ত্র। এ ঘটনার সুষ্ঠ তদন্তের দাবি জানাই। এলাকায় না থাকার কারণ জানতে চাইলে বাবুল সরদার বলেন, আমার জীবনের নিরাপত্তা নিশ্চিতের জন্য দূরে আছি। সময় মত সবার সামনে আসবো।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ‘রাতেই ধর্ষণের অভিযোগটি আমরা পেয়েছি। শুক্রবার সকালে মামলা রেকর্ড হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয় তদন্ত চলছে। অভিযুক্ত আসামি সাবেক চেয়ারম্যান বাবুল সরদার এলাকায় নেই। তাকে গ্রেপ্তারের জন্য আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’